Cvoice24.com

এবার ১ লাখ মিটার চরঘেরা ও চারটি চিংড়ির জাল জব্দ

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৪, ২১ মে ২০২২
এবার ১ লাখ মিটার চরঘেরা ও চারটি চিংড়ির জাল জব্দ

নিষিদ্ধ সময়ে সাগরে মাছ না ধরার প্রতিশ্রুতি রাখছেনা সীতাকুণ্ডের জেলেরা। নিষিদ্ধ সময়ের প্রথম দিনেই সাগরে পাতা বেহুন্দি জাল জব্দ করেছিল প্রশাসন। আর আজ দ্বিতীয় দিনের অভিযানে ১ লাখ মিটার চর ঘেরা জাল ও চারটি চিংড়ির জাল জব্দ করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। 

শনিবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার ভাটিয়ারীর মির্জানগর ঘাটে চালানো অভিযানে অংশ নেয় উপজেলা মৎস্য অধিদপ্তর, কোস্টগার্ড ও কুমিরা নৌ পুলিশের একটি টিম।

উপজেলা মৎস্য অধিদপ্তর সূত্র জানায়, সামুদ্রিক জলসীমায় মাছের সুষ্টু প্রজনন ও উৎপাদন বৃদ্ধির জন্য সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ, ও টেকসই মৎস্য আহরনের লক্ষ্যে ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সকল প্রকার মৎস্য নৌযান দ্বারা মৎস্য আহরন নিষিদ্ধ করে সরকার। এই সময়ের জন্য ইতিমধ্যে জেলেদের ৮০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। তাছাড়া গত বৃহস্পতিবার জেলেদের মাঝে মৎস্য খাদ্য ও গরুরর বাছুর বিতরণ করা হয়। এদিন নিষিদ্ধ সময়ে সাগরে জাল বসাবেন না বলে কথা দিয়েছিলেন জেলেরা।

উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী বলেন, জাটকা নিধন প্রতিরোধ, মাছের সুষ্টু প্রজনন ও সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণের উদ্দেশ্যে অভিযান পরিচালনা করা হয়েছে। নিষিদ্ধ সময়ে নিয়মিত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়