Cvoice24.com

অবৈধ সিলিন্ডার রাখার দায়ে চার দোকানিকে জরিমানা

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩২, ২৬ জুন ২০২২
অবৈধ সিলিন্ডার রাখার দায়ে চার দোকানিকে জরিমানা

অবৈধভাবে গ্যাস সিলিন্ডার রেখে বিক্রির অপরাধে সীতাকুণ্ড পৌর সদরের চার দোকানিকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 রবিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহাদাত হোসেন এই জরিমানা করেন। তবে অভিযানের খবরে বেশিরভাগ দোকানি দোকান বন্ধ করে পালিয়ে যান।

জানা যায়, সীতাকুণ্ডে এই ধরণের অভিযান এবারই প্রথমবারের মতো করা হয়েছে। তবে অভিযানের খবর পেয়ে শুরুতেই বেশিরভাগ দোকানি দোকান বন্ধ করে পালিয়েছে। এই বাজারে অন্তত ২০টির অধিক দোকানে সিলিন্ডার বিক্রি হয়। যার একটিরও লাইসেন্স নাই। অভিযানে যে চারটি দোকান খোলা পাওয়া গেছে তাদের একজনও লাইসেন্স দেখাতে পারেননি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গ্যাস সিলিন্ডার রাখা ও বিক্রির জন্য বিষ্ফোরক অধিদপ্তরের লাইসেন্স থাকতে হয়। কিন্তু পৌর সদরের বেশিরভাগ দোকানি লাইসেন্স ছাড়াই সিলিন্ডার বিক্রি করছিলেন। অভিযানে মেঘনা ট্রেডিং কর্পোরেশন, এস.বি. গ্যাস হাউজ ও জোহরা ইলেক্ট্রিককে ৫ হাজার টাকা করে ও নামার বাজার বাস কাউন্টারের পার্শ্ববর্তী জাফর ইলেক্ট্রিক এন্ড গ্যাস সাপ্লাইয়ার্সকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে অভিযানের খবর পেয়ে পৌর সদরের বেশিরভাগ দোকান বন্ধ করে পালিয়ে যায় দোকানিরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহাদাত হোসেন বলেন, সম্প্রতি দেশব্যাপী গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণের ঘটনা বেড়ে যাওয়ায় আমরা উদ্বিগ্ন। গ্যাস সিলিন্ডার নিয়ে অবহেলা করার সুযোগ নেই। নিয়মনীতির তোয়াক্কা না করে যারা অবৈধভাবে সিলিন্ডার বিক্রি করছে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়