Cvoice24.com

দুর্ভোগের শেষ নেই...

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩০, ৩ জুলাই ২০২২
দুর্ভোগের শেষ নেই...

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নে আধুনগর রাজঘাটা সড়ক। নয়া পাড়ার উপর দিয়ে চলে যাওয়া সড়কটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে শুরু হয়ে মিলেছে লোহাগাড়া সদর হালিস্যার ব্রিজ সংলগ্ন ডিসি সড়কে। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বড়-বড় খানাখন্দের সৃষ্টি হয়ে অনুপোযোগী হয়ে পড়েছে চলাচলের। সংস্কারের অভাবে এখন দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার মানুষকে। 

সরেজমিনে দেখা গেছে, আধুনগর রাজঘাটা সড়কটির উজিরভিটা নয়া পাড়া এলাকায় বেশ কয়েকটি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তের মধ্যে গাড়ি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। কেননা গাড়ি উল্টে যাওয়ার ঘটনা ঘটছে অহরহ। সাধারণ পথচারীরাও কোনোমতে হেঁটে চলাচল করতে পারছে না সড়কটিতে। বিশেষ করে প্রতিদিন শতশত স্কুল ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীরা এই দূর্ভোগের শিকার হচ্ছে।

সড়কটির পূর্বপাশে সূখছড়ি খালেকিয়া আলিম মাদ্রাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়। পশ্চিম পাশে সুখছড়ি উজিরভিটা উচ্চ বিদ্যালয, সুখছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাইলস্টোন কিন্ডারগার্ডেন কেজি স্কুল। ৫ প্রতিষ্ঠানে প্রায় ৩ হাজারের অধিক শিক্ষার্থী রয়েছে। যাতায়াতের অভাবে ঝড়ে যাচ্ছে অনেক শিক্ষার্থী। এসবের দায়ভার কে বহন করবে এমনটা মন্তব্য করছেন এলাকার সচেতন মহল।

স্থানীয় কামাল উদ্দিন নামের এক ব্যক্তি বলেন, জনপ্রতিনিধিরা ভোট আসলে নানা ধরনের ওয়াদা করেন। ভোট চলে গেলে সেসবের খোঁজ খবর থাকে না। সড়কটিতে বড়বড় গর্ত হয়ে চলাচলা অনুপযোগী হয়েও জনপ্রতিনিধিদের কোন খবর নেই। এখন তারা নানা বাহানা দিচ্ছেন।

লোহাগাড়া সদর ইউপি সদস্য আবদু ছবুর জানান, আধুনগর রাজঘাটা সড়কটি মূলত এলজিআরডির সড়ক। সড়কটি তারাই মেরামত করবে। তারপরও পরিষদের পক্ষ থেকে মেরামেত করা হলেও সড়কে বড় বড় গর্ত হওয়ায় সংস্কার অনুপযোগী হয়ে উঠেছে।

লোহাগাড়া উপজেলা প্রকৌশলী ইফরাত বিন মুনীর জানান, রাজঘাটা সড়কটি সংস্কার উপযোগী হয়েছে শুনেছি। তবে এখন সংস্কার করা যাচ্ছে না। একনেকে অনুমোদন হলে সংস্কার কাজ করা হবে। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়