Cvoice24.com

সাতকানিয়ায় নিখোঁজের ১৮ দিন পর মিলল কিশোরের কঙ্কাল, থানায় মামলা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২২:৩২, ৫ আগস্ট ২০২২
সাতকানিয়ায় নিখোঁজের ১৮ দিন পর মিলল কিশোরের কঙ্কাল, থানায় মামলা

চট্টগ্রামের সাতকানিয়ায় মোহাম্মদ বেলাল নামে নিখোঁজ এক কিশোরের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার পুরাননগড় ইউনিয়নের একটি পাহাড়ের গর্ত থেকে কঙ্কালটি উদ্ধার করা হয়। 

বেলাল পুরানগড় ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড এলাকার উঁচুর বিল গ্রামের মুন্সি মিয়ার ছেলে। গত ১৭ জুলাই রাত থেকে নিখোঁজ ছিলেন বেলাল।

এদিকে এ ঘটনায় শুক্রবার (৫ আগস্ট) থানায় একটি মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে ৬ জনকে।

মামলার এজাহারে বলা হয়েছে,  ১৭ জুলাই রাত ৯টা থেকে নিখোঁজ হয় বেলাল।  পরের দিন সকালে একই এলাকার মো. লেদু মিয়ার ছেলে নিখোঁজ বেলালের বন্ধু মো. রিয়াদ জানায়, ১৭ জুলাই রাত আনুমানিক ৯টায় বেলালকে পুরানগড় ইউনিয়নের প্রস্তাবিত সাঙ্গু কলেজের মাঠে আড়াষ্য (লম্বা পানি) নামক স্থানে লুডু খেলার সময় স্থানীয় মুহাম্মদ হাসান, মুহাম্মদ তাহেদ, মোহাম্মদ মনজুর, মোহাম্মদ আবছার, মোহাম্মদ সাকিব ও মোহাম্মদ মানিক ডেকে নিয়ে যায় । নিয়ে যাওয়ার সময় বেলালকে মারধরও করা হয়। 

এসময় বেলালের সঙ্গীরা বাধা দিলে তাদের মারধর করার হুমকি দিলে তারা সেখান থেকে চলে আসে। সেই থেকে নিখোঁজ হয় বেলাল। 

পরে গত ৪  আগস্ট বিকেল আনুমানিক ৪টার সময় পুরানগড় ইউনিয়নের ধনির গোপাট এলাকার আবু তাহের পাহাড়ে খুঁটি কাটার জন্য গেলে সেখানে মানুষের কিছু হাড় ও মাথার খুলি দেখতে পেয়ে বিষয়টি স্থানীয় লোকদের জানায়। খবর পেয়ে মুন্সি মিয়া ঘটনাস্থলে গিয়ে গর্তের মধ্যে বেলালের পরিহিত শার্ট দেখে হাড়গোড় ও কঙ্কালটি বেলালের বলে শনাক্ত করেন। 

পরে ঘটনাস্থলে সাতকানিয়া থানা পুলিশ গিয়ে কঙ্কাল উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহত বেলালের বাবা মুন্সি মিয়া বলেন, ‘পূর্ব শত্রুতার জের ধরে আমার ছেলেকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। আমি হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করেছি। আশা করছি, পুলিশ হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।’

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, ‘স্থানীয়দের খবরে পুরাগড়ের একটি পাহাড় থেকে মানুষের কিছু কঙ্কাল উদ্ধার করা হয়েছে। নিখোঁজ বেলালের বাবা উদ্ধার করা কাপড়চোপড় দেখে হাঁড়গোড়গুলো বেলালের বলে শনাক্ত করে থানায় মামলা করেছেন। আমরা আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছি।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়