Cvoice24.com

সাতকানিয়া-বাঁশখালীতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন

সাতকানিয়া-বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৮, ৮ আগস্ট ২০২২
সাতকানিয়া-বাঁশখালীতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ। সারাদেশসহ চট্টগ্রামের সাতকানিয়া ও বাঁশখালী উপজেলাতেও নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী।

আজ সোমবার বাঁশখালীতে বিকেলে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অন্যদিকে সাতকানিয়াতে এ উপলক্ষে দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণসহ দুজন দুস্থ নারীকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। 

সাতকানিয়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

পুষ্পস্তবক অর্পণ শেষে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার সহজ সরল ও নিরহঙ্কার জীবনযাপনের উদাহরন তুলে ধরেন।

তারা বলেন, বঙ্গমাতা ফজিলাতুন নেছা ছিলেন আদর্শ বাঙালি নারীর প্রতিকৃতি। নির্লোভ, নিরহংকার ও পরোপকারী। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সহধর্মিণী হয়েও তিনি ‘ফার্স্ট লেডি’ পরিচয়ে পরিচিত না হয়ে সব সময় সাদামাটা জীবনযাপন করতেন। তিনি যে আদর্শ ও দৃষ্টান্ত রেখে গেছেন, তা যুগে যুগে বাঙালি নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

বাঁশখালীর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সফল সভাপতি জননেতা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এম.পি.। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী খোকার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার কাজমী ,উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ৪ নং বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলামসহ আরও অনেকেই। 

সাতকানিয়া সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  ফাতেমা-তুজ-জোহরা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আনজুমান আরা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আবু কালাম আজাদ, উপজেলা কৃষি কর্মকর্তা  প্রতাপ চন্দ্র রায়, উপজেলা মৎস্য কর্মকর্তা  সৈকত শর্মা, উপজেলা প্রকৌশলী পারভেজ সারোয়ার, সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আবদুল হান্নান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ ফাতেমা মৌসুমী প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়