Cvoice24.com

চন্দনাইশে রাত ৮টার পর দোকান খোলা রেখে জরিমানা দিল ৩৫ ব্যবসায়ী

চন্দনাইশ প্রতিনিধি 

প্রকাশিত: ১০:২৩, ১৯ আগস্ট ২০২২
চন্দনাইশে রাত ৮টার পর দোকান খোলা রেখে জরিমানা দিল ৩৫ ব্যবসায়ী

চন্দনাইশে রাত ৮টার পর দোকান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন উপজেলা প্রশাসন

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় সরকারি নির্দেশনা অমান্য করে রাত আটটার পর দোকান খোলা রাখায় ৩৫ ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।  

গত ৩ দিনে উপজেলার বিভিন্ন বাজার ও এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৩৫ ব্যবসায়ীকে ২৬ হাজার ৯ শ টাকা অর্থদণ্ড করেন। 

অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরীন আক্তার এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। এ সময় সার্বক্ষণিক সহযোগিতায় ছিলেন থানা পুলিশের দল।

অভিযান সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা উপেক্ষা করে রাত আটটার পর দোকান খোলা রাখায় বৃহস্পতিবার (১৮ আগস্ট) উপজেলার মহাজনঘাটা, সাতঘাটিয়া পুকুর পাড়, দামিরহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৮টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৬ হাজার ৯শ টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরীন আক্তার। 

এর আগের দিন বুধবার (১৭ আগস্ট) রাতে উপজেলার গাছবাড়িয়া কলেজ গেট, হাশিমপুর ইউনিয়ন এবং দোহাজারী পৌরসভার ১০ ব্যবসায়ী ও এক কমিউনিটি সেন্টারের মালিককে মোট ১৫ হাজার ৫শ টাকা জরিমানা করেন তিনি।  

এদিকে সোমবার (১৫ আগস্ট) চন্দনাইশ পৌরসভার নয়াহাট বাজার, সাতবাড়িয়ার নাজিরহাট, আবদুল বাড়ি হাট, বৈলতলী ইউনিয়নের জাফরাবাদ ইসলাম মার্কেট ও ইউনুস মার্কেটসহ ৭ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৪ হাজার ৫শ টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। 

এ ব্যাপারে ইউএনও নাছরীন আক্তার বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক বিদ্যুৎ সাশ্রয়ের জন্য রাত আটটার পর দোকান, শপিং মলসহ বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা  করছে। সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে সামনে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। 
 

-সিভয়েস/এসআই/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়