Cvoice24.com

জঙ্গিবাদের কারণে সীতাকুণ্ড যেন কখনো পত্রিকার শিরোনাম না হয়

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২২, ২৫ সেপ্টেম্বর ২০২২
জঙ্গিবাদের কারণে সীতাকুণ্ড যেন কখনো পত্রিকার শিরোনাম না হয়

‘আমাদের প্রাণের সীতাকুণ্ড উগ্রতা ও জঙ্গিবাদের কারণে কখনো পত্রিকার শিরোনাম হোক আমরা তা চাইনা। অনাদিকাল থেকে সীতাকুণ্ডের মানুষ ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি বজায় রেখেছে। এখানে ধর্মীয় কোন হানাহানি কখনো ছিলনা। ভবিষ্যতেও এরকম কিছু যাতে না হয় এজন্য সবাই যার যার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্ঠান এখানে সব ধর্মের অনুসারীরা পরষ্পর ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ।’

ধর্মীয় উগ্রবাদ, জঙ্গিবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদ প্রতিহত করার লক্ষ্যে সীতাকুণ্ড উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সামাজিক সম্প্রীতি সমাবেশে এসব কথা বলেন বক্তারা। 

রবিবার বিকেলে সহকারী কমিশনার ভূমি আশরাফুল আলমের সঞ্চালনায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেনের সভাপতিত্বে হলরুমে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা নুর উদ্দিন রাসেদ, সীতাকুণ্ড থানার ইন্সপেক্টর (তদন্ত) সুমন বণিক, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ দিদারুল আলম, শংকরমঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ, প্রেসক্লাবের সাবেক সভাপতি সেকান্দর হোসাইন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

বক্তারা আরও বলেন, রাজনীতি রাজনীতির জায়গায়, ধর্ম ধর্মের জায়গায়। রাজনৈতিক উদ্দেশ্যে ধর্মকে যাতে কেউ ব্যবহার করতে না পারে। ফেসবুকে ফেক আইডি খুলে ধর্মীয় বিষয়ে অবমাননাকর স্ট্যাটাস দিয়ে কিংবা পূজামণ্ডপে কোরআন রেখে উত্তেজনা সৃষ্টি যারা করে তারা কখনো কোন ধর্মের প্রকৃত অনুসারি হতে পারেনা। তারা ষড়যন্ত্রকারী, তারা ধর্মহীন। ষড়যন্ত্র কিংবা মিথ্যা তথ্য ছড়িয়ে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি কোন ধর্মে সমর্থন করেনা।
আলোচনা সভা শেষে একটি র‌্যালি উপজেলা চত্বর প্রদক্ষিণ করে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়