Cvoice24.com

কর্নেল অলির ছেলের স্বেচ্ছাচারিতার প্রতিবাদ করায় ৪০ কলেজ শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা বন্ধ

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৪, ২৫ সেপ্টেম্বর ২০২২
কর্নেল অলির ছেলের স্বেচ্ছাচারিতার প্রতিবাদ করায় ৪০ কলেজ শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা বন্ধ

চন্দনাইশের আমানতছফা বদরুননেছা মহিলা ডিগ্রি কলেজ।

চট্টগ্রামের চন্দনাইশের আমানতছফা বদরুননেছা মহিলা ডিগ্রি কলেজে সভাপতির স্বেচ্ছাচারিতা ও দুর্ব্যবহারের প্রতিবাদ করায় শিক্ষক, কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। কলেজটির সভাপতি কর্নেল অলির জেষ্ঠ্য ছেলে ওমর ফারুক সভাপতির ক্ষমতাবলে এমন কাণ্ড ঘটাচ্ছেন বলে অভিযোগ তাদের।

শিক্ষক কর্মচারীদের অভিযোগ, ২০২০ সাল থেকে কলেজের শিক্ষকদের মূল বেতনের ৬% পিএফ, ২৫% উৎসব বোনাস এবং ১০% বাড়ি ভাড়া কলেজ থেকে পেতেন। কিন্তু সম্পূর্ণ বিনা কারণে সভাপতির একক ক্ষমতা বলে স্বেচ্ছাচারিভাবে বন্ধ করে দিয়েছেন কলেজ সভাপতি ওমর ফারুক। এছাড়াও আগষ্ট ২০২২ সালের বেতন বিলেও সভাপতির সই না করায় সরকারি বেতন পাচ্ছেন না শিক্ষক-কর্মচারীরা। হিন্দু (সনাতন) শিক্ষকরা টাকার অভাবে আসন্ন দুর্গাপূজার শারদীয় উৎসব পালন করতে পারছেন না শিক্ষকরা।

কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সিরাজদ্দৌল্লা জানান, দীর্ঘদিন সভাপতি সহ-পরিচালনা পর্ষদের সাথে ২ বছর দেনদরবার করেও আমাদের বৈধ পাওনাগুলি আদায় করতে পারিনি। তিনি মনে করেন এ কলেজ তাঁর বাবার। শিক্ষকদের তিনি মনে করেন তার বাড়ির কর্মচারী। বিনা কারণে সভাপতি সকলের সঙ্গে দুর্ব্যবহার করেন। এ ব্যাপারে শিক্ষকরা স্থানীয় চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য, চন্দনাইশ ইউএনও, চন্দনাইশ পৌরসভার মেয়রসহ শিক্ষা মন্ত্রাণালয়ের অধীন চট্টগ্রাম মাউশি পরিচালককে অভিযোগ দিয়েছেন।

চন্দনাইশ পৌরসভার মেয়র মু.মাহাবুবুল আলম খোকা জানান, শিক্ষকদের বেতন বন্ধের অভিযোগ পেয়েছি। যেটা আসলেই অমানবিক। আমরা বিষয়টি সমাধানের জন্য স্থানীয় চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী ও স্থানীয় প্রশাসনের সাথে আলোচনা করছি।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের আঞ্চলিক পরিচালক প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী বলেন, অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আমানতছফা বদরুননেছা মহিলা ডিগ্রি কলেজের সভাপতি অধ্যাপক ওমর ফারুক সানিকে বেশ কয়েকবার করে কল করেও পাওয়া যায়নি। তাই তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

সর্বশেষ

পাঠকপ্রিয়