Cvoice24.com

ফটিকছড়িতে নৌকা চান ১০ আওয়ামী লীগ নেতা

ফটিকছড়ি প্রতিনিধি 

প্রকাশিত: ১১:২৬, ২৯ সেপ্টেম্বর ২০২২
ফটিকছড়িতে নৌকা চান ১০ আওয়ামী লীগ নেতা

ফটিকছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র মনোনয়ন প্রত্যাশী ১০ আওয়ামীলীগ নেতা

আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রামের ফটিকছড়ি পৌরসভার নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমে পড়েছেন ডজনখানেক সম্ভাব্য প্রার্থী। তবে তার ১০ জনই আওয়ামীলীগের। বিভিন্নভাবে জানান দিতে এলাকা চষে বেড়াচ্ছেন তারা। পাশাপাশি নেতৃস্থানীয় ব্যক্তির সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন দলীয় মনোনয়ন প্রত্যাশীরা। এদিকে হার-জিতের নির্বাচনী আলোচনায় সরগরম এলাকার চায়ের দোকান থেকে সর্বত্র। 

জানা গেছে, ফটিকছড়ি পৌরসভার এবারের নির্বাচনে মেয়র পদে লড়াই করবেন প্রায় এক ডজনেরও বেশি প্রার্থী। যার ১০ জনই আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। এরই মধ্যে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি  ইসমাইল হোসেন, বিলুপ্ত ধুরুং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বীর  মুক্তিযোদ্ধা এমদাদুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মো. সরোয়ার, ফটিকছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক মিনহাজুল ইসলাম জসীম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ -সভাপতি ফারুকুল আজম, পৌর আওয়ামীলীগের উপদেষ্টা শফিউল আজম মুন্না, উপজেলা যুবলীগের সদস্য জাহেদুল আলম টিটু, পৌরসভা  আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এমদাদ হোসেন ও পৌর কৃষক লীগের সভাপতি হাসান মো. মহসিন চৌধুরী অন্যতম। 

জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক বোরহান আহমেদ সিভয়েসকে বলেন, দলীয় মনোনয়ন প্রত্যাশীদের আবেদন পত্র  জমা দেয়ার শেষ দিন ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ১০ জনের আবেদন জমা পড়েছে। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী জানান, ফটিকছড়ি পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য যারা আবেদন করছেন। যাচাই বাছাই করে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনয়ন বোর্ডের কাছে পাঠানো হচ্ছে। দল যাকে মনোনয়ন দেবেন আমরা তার পক্ষে কাজ করব। দলের যারা নৌকা প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করবেন গঠনতন্ত্র অনুযায়ী অটোমেটিক তারা বহিষ্কার হবেন।

এদিকে বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, বিএনপি নেতা ও ব্যবসায়ী মোহাম্মদ এমরানসহ আরো অনেকের নাম শোনা যাচ্ছে। 
 
এখন দেখার বিষয় আওয়ামীলীগের মনোনয়ন কে পাচ্ছেন? এবং শেষে পর্যন্ত কারা নির্বাচন করবেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৬ অক্টোবর, বাছাই ১০ অক্টোবর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ১৭ অক্টোবর এবং আগামী ২ নভেম্বর  ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এর মাধ্যমে নির্বাচন হওয়ার কথা রয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন ফটিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবাশীষ দাস। 

এদিকে তফসিল ঘোষণার পরপরই নির্বাচনী আমেজ পরিলক্ষিত হচ্ছে পৌরসভা এলাকা। সর্বত্রই চলছে নির্বাচনী কথাবার্তা। কে কে নির্বাচন করবেন? কে কে জয়লাভ করতে পারে, নির্বাচন কেমন হবে মূলত এসব বিষয় নিয়ে চলছে আলোচনা সমালোচনা।

বর্তমান মেয়র কাউন্সিলরদের পাশাপাশি সম্ভাব্য প্রার্থীরা এলাকাবাসীর নিকট দোয়া ও সহযোগীতা কামনা করছেন। বিশেষ করে সমাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন প্রার্থী ও সমর্থকরা।

বর্তমান মেয়র আলহাজ ইসমাইল হোসেন বলেন, এলাকাবাসী যদি চায় এবং দলীয় মনোনয়ন যদি পাই অবশ্যই নির্বাচন করব। আমি এলাকাবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়