Cvoice24.com

বাঁশখালীতে বিভিন্ন পূজা মন্দির পরিদর্শনে এমপি মোস্তাফিজুর রহমান 

 বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৬, ২ অক্টোবর ২০২২
বাঁশখালীতে বিভিন্ন পূজা মন্দির পরিদর্শনে এমপি মোস্তাফিজুর রহমান 

পূজা মন্ডপ পরিদর্শন শেষে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা । পূজা উৎসব আনন্দ মুখর পরিবেশে পালিত হচ্ছে কিনা তা দেখার জন্য পূজা মন্ডপ পরিদর্শন করেন চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনের সংসদ সদস্য  মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।


শনিবার (১ অক্টোবর) সন্ধ্যায় তিনি উপজেলার বিভিন্ন ইউয়িনের পূজা মন্দির ঘুরে দেখেন। 

পরিদর্শনকালে বক্তারা বলেন, এ উৎসব শুধু হিন্দু সম্প্রদায়ের জন্য নয়। এটা জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বাঙালি জাতির ঐক্য চেতনার মহা মিলনোৎসব। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে আবহমানকাল থেকে হিন্দু মুসলমানসহ সকল ধর্মের লোকেরা মিলেমিশে উৎসব পালন করে থাকেন। বিশ্বে এ এক অনন্য নজির। পরিদর্শনে শারদীয় শুভেচ্ছা বিনিময়, সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির খোঁজ খবর নিয়ে সকলকে শান্তিপূর্ণভাবে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পূজা উদযাপনের আহবান জানিয়ে পূজার নামে কেউ মাদক, জুয়া, ইভটিজিং ইত্যাদি অ-সামাজিক কাজে লিপ্ত না হয় সে বিষয়ে সকলকে সজাগ থাকার পরামর্শ দেন।

পরিদর্শন শেষে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী  বলেন, বর্তমান সরকার দুর্গা পূজাকে শান্তিপূর্ণ করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। যে কারণে প্রতিবছরই বাঁশখালীতে পূজা মন্দিরের সংখ্যা বেড়েই চলছে। আমরা এই উৎসবকে সার্বজনীন হিসেবে নিয়েছি বলেই হিন্দু ধর্মাবলম্বীরা নির্বিঘ্নে উৎসবটি পালন করে। 

এসময় তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন ও শান্তি কামনায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করার অনুরোধ জানান।

এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান,  পুলিশ সুপার  এস এম শফিউল্লাহ, জেলা কমান্ড্যান্ট আনসার ভিডিপি, অতিরিক্ত জেলা প্রশাসক,  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) , অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. জাহাংগীর, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সুজন চন্দ্র সরকার, বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুজ্জামান চৌধুরী,  থানা অফিসার ইনচার্জ কামাল উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মাহমুদুল হাসানসহ পূজা উদযাপন পরিষদের সভাপতি ও পৌরসভার কাউন্সিলর  বাবু প্রণব দাশ এবং  বাঁশখালী পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ঝুন্টু দাশ সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়