Cvoice24.com

চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক এবিএম ফখরুজ্জামান, মমিনুর যাচ্ছেন ঢাকায়

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০১:৪৭, ২৪ নভেম্বর ২০২২
চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক এবিএম ফখরুজ্জামান, মমিনুর যাচ্ছেন ঢাকায়

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানকে ঢাকার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

বুধবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে, ২০২১ সালের ৩ জানুয়ারি চট্টগ্রাম জেলা প্রশাসক হিসেবে যোগ দেন মো. মমিনুর রহমান।

একই প্রজ্ঞাপনে চট্টগ্রাম এবং ঢাকা ছাড়াও দেশের ২১টি জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগের বিষয়টি জানানো হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মুহাম্মদ শাহীন ইমরানকে কক্সবাজার এবং খাদ্যমন্ত্রীর একান্ত সচিব (এপিএস) মো. সহিদুজ্জামানকে খাগড়াছড়ি জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে কিশোরগঞ্জের ডিসি মোহাম্মদ শামীম আলমকে কুমিল্লায়, জয়পুরহাটের ডিসি মো. শরিফুল ইসলামকে পটুয়াখালী, বরিশালের ডিসি জসীম উদ্দীন হায়দারকে টাঙ্গাইল, সুনামগঞ্জের ডিসি মো. জাহাঙ্গীর হোসেনকে বরিশাল এবং নীলফামারীর ডিসি খন্দকার ইয়াসির আরেফীনকে খুলনার ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

অন্যদিকে ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব (এপিএস) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীকে সুনামগঞ্জ, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব কাজী মাহবুবুল আলমকে গোপালগঞ্জ, অর্থ বিভাগের উপ-সচিব মোহাম্মদ সাইদুল আরিফকে কুড়িগ্রাম, রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীনকে রংপুরের ডিসি করা হয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের উপ-সচিব মীর মোহাম্মদ মাহবুবুর রহমানকে সিরাজগঞ্জ, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপ-সচিব ফারাহ্ গুল নিঝুমকে ঝালকাঠি, পানি সম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব (এপিএস) মো. কামরুল আহসান তালুকদারকে ফরিদপুর, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মোস্তাফিজার রহমানকে ময়মনসিংহ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর একান্ত সচিব (এপিএস) মো. সাইফুল ইসলামকে বগুড়ার ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদকে কিশোরগঞ্জ, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব পঙ্কজ ঘোষকে নীলফামারী, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সচিবকে মোহাম্মদ উল্যাহকে লালমনিরহাট, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক সালেহীন তানভীর গাজীকে জয়পুরহাট এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মোহাম্মদ আবু নাসের বেগকে মাগুরার ডিসি করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়