Cvoice24.com

একুশে পত্রিকা সম্পাদকের সঙ্গে পদুয়া পল্লী চিকিৎসকদের মতবিনিময়

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১১:৪০, ২৮ জানুয়ারি ২০২৩
একুশে পত্রিকা সম্পাদকের সঙ্গে পদুয়া পল্লী চিকিৎসকদের মতবিনিময়

পদুয়ায় পল্লী চিকিৎসকদের কাছ থেকে সম্মাননা গ্রহণ করছেন একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের পল্লী চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেছেন একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে রাঙ্গুনিয়ার উত্তর পদুয়ায় খায়ের-জাহান ফাউন্ডেশন হলে এই আয়োজন করে পদুয়া ইউনিয়ন পল্লী চিকিৎসক সমিতি।

ডা. দেলোয়ার হোসেন তালুকদারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. অঞ্জন বিশ্বাস।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার বলেন, ‘গ্রামীণ জনপদে পল্লী চিকিৎসকরাই চিকিৎসাসেবার প্রকৃত প্রাণ। স্বাস্থ্যসংকটে দিকবিদিকশূন্য প্রত্যন্ত গ্রামের মানুষের প্রথম ভরসা, শুরুর আশ্রয় তাঁরা।’

‘ঝড়-বৃষ্টি বাদল দিনে, মেটোপথ মাড়িয়ে ঘরে ঘরে নিরন্তর চিকিৎসাসেবা পৌঁছে দেওয়া এই মানুষগুলো ত্রাতা বা দেবতার ভূমিকায় অবতীর্ণ হচ্ছে কখনো কখনো। সমস্ত লোভ-লালসার উর্ধ্বে উঠে তাঁরাই হয়ে উঠেছেন নিভৃত পল্লীর সত্যিকারের নায়ক। আমি তাঁদেরকে গ্রামের ‘স্বাস্থ্যবীর’ মনে করি।’ বলেন সম্পাদক আজাদ তালুকদার।

মতবিনিময়ে অংশ নিয়ে পল্লী চিকিৎসকরা জানান, গ্রামের মানুষের সংকটের সময় তাঁরা পাশে থাকেন। তাদের কেউ কেউ স্নাতক পাশ করেছেন। তারা চাইলে অন্য পেশায় যেতে পারতেন। নানা হাতছানি পাওয়ার পরও তাঁরা অন্যত্র যাননি। মানুষের সেবায় জীবন কাটিয়ে ফেলেছেন। এটাই তাদের প্রাপ্তি।

পল্লী চিকিৎসকরা মতবিনিময়ের সময় স্থানীয় সংসদ সদস্য, তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের প্রশংসা করেন। বলেন, ড. হাছান মাহমুদ তাদের গর্ব। তাদের একটি অফিসের প্রয়োজন আছে। অফিসের জন্য ড. হাছান মাহমুদের সহযোগিতা কামনা করেন তারা।

এ সময় একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদার বলেন, ‘আপনাদের প্রত্যাশার কথা আমি মন্ত্রী মহোদয়কে অবহিত করবো।’

পল্লী চিকিৎসকরা আরও জানান, তাদের কাছে অনেক সময় গুরুতর অসুস্থ রোগী আসেন। এই রোগীদেরকে শহরের বড় ডাক্তারদের কাছে পাঠাতে চান তারা। কিন্তু সহজে এপয়েন্টমেন্ট বা সিরিয়াল পাওয়া যায় না।

তখন সম্পাদক আজাদ তালুকদার বলেন, ‘এ ধরনের বিষয়ে আমাকে জানাতে পারেন। আমার সঙ্গে কিছু ডাক্তারের জানাশোনা আছে, আমাকে পছন্দ করেন। আমি আপনাদেরকে সিরিয়াল সহজে নিয়ে দেওয়ার চেষ্টা করবো।’

মতবিনিময় সভায় একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদারকে পদুয়া ইউনিয়ন পল্লী চিকিৎসক সমিতির পক্ষ থেকে সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়।

এ সময় পল্লী চিকিৎসক সমিতির সদস্যদের পক্ষে বক্তব্য রাখেন ডা. দয়াল হরি শীল, ডা. সামসুল আলম চৌধুরী, ডা. অরুন কান্তি দাশ, ডা. রতন বড়ুয়া, ডা. পুলিন বড়ুয়া, ডা. অধীর শীল, ডা. পিকু দাশ। 

উপস্থিত ছিলেন স্থানীয় সমাজ সেবক হাজী নুরুল আলম, জমির হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা আরফাত হোসেন রুবেল প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়