Cvoice24.com

সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালকের জামিন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪১, ২২ মার্চ ২০২৩
সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালকের জামিন

চট্টগ্রামের সীতাকুণ্ডের সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার প্রতিষ্ঠানটির পরিচালক পারভেজ উদ্দীন সান্টুর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২২ মার্চ) চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালত এই আদেশ দেন।

এর আগে, গত ১৪ মার্চ সন্ধ্যায় নগরের জিইসি মোড় থেকে পারভেজ উদ্দীনকে গ্রেপ্তার করে শিল্প পুলিশ। পরে ১৫ মার্চ তাঁকে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম নাজমুন নাহারের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে রবিবার (১৯ মার্চ) চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জিহান সানজিদার আদালত জামিন আবেদনের উপর অধিকতর শুনানির জন্য বুধবার (২২ মার্চ) দিন ধার্য করা হয়।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ জানান, সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের মামলায় গ্রেপ্তার প্রতিষ্ঠানটির পরিচালক পারভেজ উদ্দীন সান্টুর জামিন আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, গত ৪ মার্চ শনিবার সীমা অক্সিজেন অক্সিকো নামক একটি অক্সিজেন তৈরির কারখানায় বিস্ফোরণে ৭ জন নিহত ও ৩৫ জন আহত হন। বিস্ফোরণে নিহতরা হলেন— শামছুল আলম (৫৬), মো. ফরিদ (৩৬), রতন লকরেট (৪৫), আবদুল কাদের (৫৮), মো. সালাহ উদ্দিন (৩০), সেলিম রিচিল (৪০) ও প্রবেশ লাল শর্মা (৫৫)। বিস্ফোরণে নিহত এক শ্রমিকের স্ত্রী দায়িত্বে অবহেলার অভিযোগে ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পরে মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যায় নগরের জিইসি মোড় থেকে সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক পারভেজ আহমেদকে গ্রেপ্তার করে শিল্প পুলিশ। পুলিশ জানায়, বিস্ফোরণে নিহত এক শ্রমিকের স্ত্রীর দায়ের করা মামলায় এজাহারনামীয় ১৬ আসামির মধ্যে তিনি মামলার দুই নম্বর আসামি।

সর্বশেষ

পাঠকপ্রিয়