Cvoice24.com

অস্ত্র হাতে কেন এমপি মোস্তাফিজের মিছিল— ডিএসবিকে তদন্তের নির্দেশ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৩, ২৩ মে ২০২৩
অস্ত্র হাতে কেন এমপি মোস্তাফিজের মিছিল— ডিএসবিকে তদন্তের নির্দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলে অস্ত্র হাতে নেতৃত্ব দিয়ে ভাইরাল হয়েছেন বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। অস্ত্র হাতে অংশ নেওয়া মিছিলের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অস্ত্রটি বৈধ নাকি অবৈধ, কেন তিনি অস্ত্র হাতে মিছিলে অংশ নিলেন তা তদন্তে জেলা পুলিশের বিশেষ শাখাকে (ডিএসবি) নির্দেশ দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৩ মে) গণমাধ্যমকে জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ এ নির্দেশনার কথা জানান।

তিনি বলেন, অস্ত্র হাতে এমপির মিছিলে নেতৃত্ব দেওয়ার ছবিটি পেয়েছি। অস্ত্রটি বৈধ নাকি অবৈধ এবং কেন প্রদর্শন করেছেন- এসব প্রশ্নের খোঁজ নিতে ডিএসবিকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা তদন্ত করে জানালে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন  বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় কাজ শুরু হয়েছে। ঘটনার বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

এরআগে গতকাল সোমবার (২২ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চট্টগ্রাম বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি মিছিল বের করা হয়। উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মিছিলটি সেখানে এসে শেষ হয়। পিস্তল হাতে মিছিলের নেতৃত্ব দেন এমপি মোস্তাফিজ। পিস্তল হাতে মিছিলের নেতৃত্ব দেওয়ার ছবি ও ভিডিও রাতেই ফেসবুকে ভাইরাল হয়।  

ভাইরাল ভিডিওতে দেখা যায়, মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন এমপি মোস্তাফিজুর। সেসময় তিনি বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, তিনি বিশ্বের নেত্রী। তাকে বিএনপির এক নেতা প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছেন। তাই আর শান্তি নয়, আমরা এবার বিএনপিকে প্রতিরোধ করব। রাস্তায় পেলে আমরা তাদের ছাড় দেব না। বিএনপিকে বলতে চাই, তোমরা আগুন সন্ত্রাস করলে আমরা তোমাদের বের হতে দেব না।

ভিডিও ভাইরালের পর ব্যাগ থেকে পিস্তল বের করা প্রসঙ্গে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, আমাদের প্রধানমন্ত্রীকে মারবে আমরা কি চেয়ে থাকব? এটা কী জন্য নেওয়া হয়েছে? বিপদের সময় ব্যবহার করার জন্য এটা (পিস্তল) নেওয়া হয়েছে। নিজের নিরাপত্তার জন্য লাইসেন্স করা পিস্তল নেওয়া হয়েছে।

এর আগে নিজের গাড়িতে বসে এমপি মোস্তাফিজুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে আপত্তিকর মন্তব্য ও গালাগালি করার একটি ভিডিও ফেসবুক-ইউটিউবে ভাইরাল হয়েছিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়