Cvoice24.com

‘গোড়ায় গলদ’ দোহাজারী পৌরসভা নির্বাচন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:০১, ৯ জুন ২০২৩
‘গোড়ায় গলদ’ দোহাজারী পৌরসভা নির্বাচন

দোহাজারী পৌরসভা।

আগামী ১৭ জুলাই প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে দোহাজারী পৌরসভা নির্বাচন। এখনো মনোনয়ন দাখিলের সময় শেষ হয়নি, চূড়ান্ত হয়নি প্রার্থী তালিকাও। এরমধ্যেই নির্বাচনী বিধি ভঙ্গ করে শুরু হয়েছে প্রচার প্রচারণা। 

শুক্রবার পৌরসভা নির্বাচনকে সামনে রেখে প্রায় দেড় শতাধিকের অধিক লোকজন নিয়ে শোডাউন ও গণসংযোগ চালিয়েছেন আমিনুল ইসলাম নামে এক সম্ভাব্য প্রার্থী। তিনি পৌরসভা ৭ নম্বর ওয়ার্ড থেকে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী। অথচ নির্বাচনী বিধি অনুযায়ী, প্রতীক বরাদ্দের পরই প্রচার-প্রচারণায় নামতে পারবেন প্রার্থীরা।

পৌরসভা নির্বাচনে নিজের প্রার্থীতা জানান দিতে শোডাউন করছেন আমিনুল ইসলাম নামে ৭ নম্বর ওয়ার্ডের এক প্রার্থী।

চন্দনাইশ উপজেলা নির্বাচন অফিসার ও দোহাজারী পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মিনহাজুল ইসলাম বলেন,  যেদিন থেকে প্রতীক বরাদ্দ সেদিন থেকেই প্রচার-প্রচারণা শুরু করা যাবে। মনোনয়নপত্র সংগ্রহের সময় আমরা প্রার্থীদের এই বিষয়ে সতর্ক করেছি। কেউ আচরণবিধি না মানলে অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নেব।

আগামী ১৭ জুলাই প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে দোহাজারী পৌরসভায়। আগামী ১৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময় রয়েছে। পরদিন ১৯ জুন মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ২৫ জুন পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ রয়েছে। এরপরই প্রতীক বরাদ্দ হবে। দোহাজারী পৌরসভার ৯ ওয়ার্ডে মোটভোটার ৩৩ হাজার ৫৮৬ জন। এরমধ্যে ১৭ হাজার ৭৩০ জন পুরুষ ও ১৫ হাজার ৮৫৬ জন নারী ভোটার।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়