Cvoice24.com

৪৮ ঘণ্টা অন্ধকারে হাটহাজারীর দুই ইউনিয়ন 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৭, ৭ আগস্ট ২০২৩
৪৮ ঘণ্টা অন্ধকারে হাটহাজারীর দুই ইউনিয়ন 

প্রতীকী ছবি

৪৮ ঘণ্টা ধরে বিদ্যুৎ-বিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন চট্টগ্রামের হাটহাজারীর উপজেলার আনন্দ বাজার ও নাঙ্গলমোরা এলাকার বাসিন্দারা। গত কয়েকদিনের ভারী বর্ষণে বৈদ্যুতিক খুঁটি ভেঙে যাওয়ায় ৫টি ট্রান্সফর্মার বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন এসব এলাকার মানুষ।  

জানা গেছে, উপজেলার মেখল ইউনিয়নের আনন্দ বাজার ও নাঙ্গলমোরা ইউনিয়নের ২০০টি সংযোগে গত দুইদিন ধরে বিদ্যুৎ নেই‌। ফলে ভোগান্তিতে পড়েছেন এসব এলাকার বাসিন্দারা। 

পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর ডিজিএম মাহবুব আলম সিভয়েসকে বলেন, মেখল ইউনিয়নের আনন্দবাজার, নাঙ্গলমোরা ইউনিয়নের দুইটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে। আনন্দবাজারে খুঁটির কাজ বিকালের মধ্যে শেষ হলেও নাঙ্গলমোরায় বুক সমান পানি থাকায় পল্লী বিদ্যুতের কর্মীদের ঘটনাস্থলে যাওয়ার সম্ভব হচ্ছে না। 

এদিকে, গত ৫ আগস্ট বিকাল সাড়ে তিনটা থেকে বিদ্যুৎ সংযোগ ছিল না ফতেপুর ইউনিয়ন, মির্জাপুর ইউনিয়ন, ছিপাতলী ইউনিয়ন ও উত্তর মাদার্শা ইউনিয়নে। 

বিষয়টি নিশ্চিত করে মির্জাপুর ইউনিয়নের বাসিন্দা নাজিম সিভয়েসকে বলেন, গেল ৩৬ ঘণ্টা ধরে বিদ্যুৎ ছিল না আমাদের এলাকায়। আজ (সোমবার ৭ আগস্ট) সকালে অভিযোগ কেন্দ্রে কয়েকবার ফোন দেয়ার পর বিদ্যুতের দেখা পাওয়া যায়। 

এদিকে কয়েকদিনের টানা বর্ষণে হাটহাজারী উপজেলার নাঙ্গলমোরা, মোহাম্মদপুর, ছিপাতলী, উত্তর ও দক্ষিণ মাদার্শা, বুড়িশ্চর, শিকারপুরসহ ৭ ইউনিয়নে বন্যা দেখা দিয়েছে। এতে পানিবন্দী অবস্থায় রয়েছে উপজেলার লক্ষাধিক মানুষ। 

-সিভয়েস/ডিসি

সর্বশেষ