Cvoice24.com

মেয়েরা যদি উচ্চ শিক্ষার সুযোগ না পায় ডাক্তার হবে কিভাবে: আমিনুল ইসলাম

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৩, ১৬ সেপ্টেম্বর ২০২৩
মেয়েরা যদি উচ্চ শিক্ষার সুযোগ না পায় ডাক্তার হবে কিভাবে: আমিনুল ইসলাম

‘একদিকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নারীদের যুক্ত করছেন অন্যদিকে লেবাসধারীরা নারীদের ঘর থেকে বের হতে দেয় না, নারী শিক্ষার বিরোধীতা করে। তারা বলে মেয়েরা পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ে স্বামীর টাকার হিসেব রাখলে চলবে।’

শনিবার (১৬ সেপ্টম্বর) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়ার পুটিবিলায় জাগ্রত নারী সমাজের আয়োজনে অনুষ্ঠিত নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

‘লেবাসধারীরা আবার বলে মেয়ে অসুস্থ হলে নারী ডাক্তারের কাছে নিয়ে যেতে। মহিলারা যদি উচ্চ শিক্ষার সুযোগ না পায় তাহলে ডাক্তার হবে কীভাবে? প্রশ্ন রাখেন আমিনুল ইসলাম। 

ব্রিজ, কালভার্ট, রাস্তাঘাট থেকে শুরু করে যেসকল উন্নয়ন হয়েছে সেগুলো কি শুধু আওয়ামী লীগের নেতা কর্মীরা ব্যবহার করে— এমন প্রশ্ন করে আমিনুল বলেন, বর্তমান সরকারের আমলে শুধু পুটিবিলায় নয় সারাদেশের আনাচে কানাচে ব্যাপক উন্নয়ন হয়েছে। সেখানে দেশের সকল শ্রেণি-পেশার মানুষ চলাচল করে থাকেন। প্রধানমন্ত্রী সবার। তাই তিনি পদ্মাসেতু করেছেন। বঙ্গবন্ধু টানেল যেটা পানির ভিতর দিয়ে গাড়ি চলে সেটাও শেখ হাসিনা করেছেন। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্তমানে নারীদেরকে সম্মানিত করছেন। বর্তমানে দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে নারীরা কর্মরত। শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন পুরো বিশ্বে। তার কাজের যোগ্যতায় তিনি জাতিসংঘের উপদেষ্টাও হয়েছেন। 

পুটিবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফোরাত বিন হানিফ চৌধুরী শাকিল ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহবায়ক মো. আবছার উদ্দিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুটিবিলা জাগ্রত নারী সমাজের আহ্বায়ক ডা. জ্যোতি প্রিয়া দাশ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আবদুল আলীম, পুটিবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পুটিবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন মানিক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, মাস্টার মো. মিয়া ফারুক, দপ্তর সম্পাদক শাহজাদা তৈয়বুল হক বেদার, উপ-দপ্তর সম্পাদক এমএস মামুন, সাংস্কৃতিক সম্পাদক সুভাষ চন্দ্র নাথ, বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাজেদুর রহমান চৌধুরী দুলাল, কলাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজি মো. ইসহাক, লোহাগাড়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন,কলাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমশুল আলম প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়