Cvoice24.com

বাল্কহেড ডুবিতে নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৩, ৩ মার্চ ২০২১
বাল্কহেড ডুবিতে নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার

পটিয়ার মুরারী খালের বাল্কহেড (নৌযান) ডুবে যাওয়ার ঘটনায় ‌নিখোঁজ দুজনের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল। বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে তাকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমদ।

উদ্ধার হওয়া মরদেহটি নোয়াখালি সুবর্ণচরের বাসিন্দা আবুল কালাম মুন্সীর (৫০)।

ফায়ার সার্ভিস চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমদ সিভয়েসকে বলেন, আজ (বুধবার) সকালে আবুল কালাম মুন্সীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল। তার লাশ স্থানীয় থানায় হস্থান্তর করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২ মার্চ) সকালে নগরের মাঝিরঘাট এলাকা থেকে ৭০০ টন পাথর বোঝাই করে একটি নির্মাণাধীন সেতু এলাকায় যাচ্ছিলো একটি বাল্কহেড। এরমধ্যে পাথরবোঝাই বাল্কহেডটি যাওয়ার পথে পটিয়ার মুরারী খালে ডুবে থাকা পুরানো পিলারে ধাক্কা লাগে। এসময় তলা ফেটে কয়েক মিনিটের মধ্যে ডুবে যায়।

জানা যায়, বাল্কহেডটিতে মোট ২৪ জন শ্রমিক ও ৫ জন কর্মকর্তা ছিলেন নিয়ে যাচ্ছিল। এ ঘটনায় ২৫ জন সাঁতরে তীরে উঠতে পারলেও দুইজন শ্রমিক নিখোঁজ ছিলেন। এ সময় আরো একজন শ্রমিক লাফ দিয়েছিলেন, আরেকজন ঘুমিয়ে ছিলেন। তারমধ্যে আহত অবস্থায় দুইজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়