Cvoice24.com

পটিয়ায় ‘শ্যাম-শেফালী মুক্তমঞ্চ’ উদ্বোধন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩২, ১০ মার্চ ২০২১
পটিয়ায় ‘শ্যাম-শেফালী মুক্তমঞ্চ’ উদ্বোধন

পটিয়ায় ‘শ্যাম-শেফালী মুক্তমঞ্চ’ উদ্বোধন

চট্টগ্রামের আঞ্চলিক গানের কিংবদন্তী শ্যাম সুন্দর বৈষ্ণব ও শেফালী ঘোষের নামে সংস্কৃতি চর্চার মুক্তমঞ্চ করা হয়েছে। চট্টগ্রামের পটিয়া উপজেলার বাংলাদেশ ইনস্টিটিউট অব থিয়েটার আর্টস (বিটা) সংস্কৃতি উন্নয়ন কেন্দ্রে এ মুক্তমঞ্চ উদ্বোধন করা হয়।

বুধবার (১০ মার্চ) সকালে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ‘শ্যাম-শেফালী মুক্তমঞ্চ’ উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, ‘মানুষের মুক্তি, আত্মার মুক্তির জন্য সাংস্কৃতিক সংযোগ প্রয়োজন। সংস্কৃতি হচ্ছে একটি সেতু। আর এই সেতুবন্ধনের কাজ লোকজ ঐতিহ্যকে বাঁচিয়ে রাখার মধ্য দিয়ে বিটা করে যাচ্ছে। আমরা স্বাধীনতা ৫০ বছরের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছি। এই স্বাধীনতার বীজ বোনা হয়েছিল ৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাষণের মধ্য দিয়ে। তিনি বাঙালি জাতিকে উপহার দিয়েছেন একটি সার্বভৌম বাংলাদেশ।’

বিটার কার্যকরী পরিষদের সভাপতি কমল সেন গুপ্তের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব ম. হামিদ, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান, ইলমার নির্বাহী প্রধান জেসমিন সুলতানা পারু, বিটার নির্বাহী পরিচালক শিশির দত্ত এবং কার্যকরী পরিষদের সহসভাপতি আবদুস সালাম আদু।

উক্ত অনুষ্ঠানে শিল্পী শ্যাম সুন্দর বৈষ্ণবের সন্তান প্রেম সুন্দর বৈষ্ণব এবং শেফালী ঘোষের পুত্রবধু দীপান্বিতা দত্ত উপস্থিত ছিলেন। এতে সংস্কৃতি প্রতিমন্ত্রী এই মুক্তমঞ্চকে স্থায়ী মঞ্চের কাঠামোতে গড়ে তোলা এবং বিটার গ্রন্থাগার আরও সমৃদ্ধ করতে অনুদানের প্রতিশ্রুতি দেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়