Cvoice24.com

পটিয়ায় পরিচয় জানতে চাওয়ায় কৃষককে গুলি করে মারলো পাহাড়ি সন্ত্রাসীরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৪, ৬ অক্টোবর ২০২২
পটিয়ায় পরিচয় জানতে চাওয়ায় কৃষককে গুলি করে মারলো পাহাড়ি সন্ত্রাসীরা

জমিতে কাজ করতে গিয়ে দূর্বৃত্তদের গুলিতে নিহত হন আনু মিয়া।

চট্টগ্রামের পটিয়ায় পাহাড়ে কাজ করতে গিয়ে দূর্বৃত্তদের গুলিতে আনু মিয়া (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। অজ্ঞাত কয়েকজন লোকের পরিচয় জানতে চাওয়ায় তাকে গুলি করে পালিয়ে যায় তারা। পুলিশের ধারণা আনু মিয়া পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে উপজেলার কচুয়াই ইউনিয়নের দক্ষিণ শ্রীমাই পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত আনু মিয়া ওই উপজেলার খরনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। পাহাড়ি এলাকায় কৃষি কাজ করতেন।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার সিভয়েসকে বলেন, ‘তিনি পাহাড়ি এলাকায় চাষাবাদ করে জীবিকা নির্বাহ করতেন। ওনার সঙ্গে কারও বিরোধও ছিল না। ধারণা করা হচ্ছে, পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে তিনি নিহত হয়েছেন। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছি।’

এদিকে পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো শ্রীমাই পাহাড়ি এলাকায় বৃহস্পতিবার সকাল ৭টায় জমিতে কাজ করতে যান আনু মিয়া। এসময় কয়েকজনকে দেখতে পেয়ে তাদের পরিচয় জানতে চান তিনি। পরিচয় জিজ্ঞেস করায় আনু মিয়ার সঙ্গে খারাপ আচরণ করে তারা। একপর্যায়ে সন্ত্রাসীরা তাকে পরপর দু’টি গুলি করে পালিয়ে যায়। গুলি দু’টির একটি নিহত আনু মিয়ার কোমরের পেছনে আর একটা বাঁ পায়ের ঊরুতে লাগে। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে পটিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়