Cvoice24.com

রাঙ্গুনিয়ার মেয়র শাহজাহান সিকদার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩১, ২৮ ফেব্রুয়ারি ২০২১
রাঙ্গুনিয়ার মেয়র শাহজাহান সিকদার

রাঙ্গুনিয়ায় মেয়র শাহজাহান সিকদার। ছবি : সিভয়েস

চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত শাহজাহান সিকদার দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৮০৪ ভোট। এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ পেয়েছেন ২৮১ ভোট।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় রাঙ্গুনিয়ায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান এই তথ্য জানান।

তিনি জানান, শাহজাহান সিকদার নৌকা মার্কায় ১৪ হাজার ৮০৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ ধানের শীষে পেয়েছেন ২৮৯ ভোট।

রাঙ্গুনিয়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫১৯ জন এবং নারী ভোটার ১২ হাজার ২৭২ জন।

নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন (উট পাখি), ২ নম্বর ওয়ার্ডে নুরুল আবছার জসিম (টেবিল ল্যাম্প), ৩ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন শাহ (উট পাখি), ৪ নম্বর ওয়ার্ডে মো. নজরুল ইসলাম (পাঞ্জাবি), ৫ নম্বর ওয়ার্ডে আবুল কাশেম (উট পাখি), ৬ নম্বর ওয়ার্ডে অলি আহাম্মদ মাস্টার (উট পাখি), ৭ নম্বর ওয়ার্ডে তারেকুল ইসলাম চৌধুরী (পাঞ্জাবি), ৮ নম্বর ওয়ার্ডে কফিল উদ্দিন সিকদার (ব্ল্যাকবোর্ড), ৯ নম্বর ওয়ার্ডে ওমর ফারুক (উট পাখি) নির্বাচিত হয়েছেন। 

সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জেসমিন আক্তার (টেলিফোন),  ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ইয়াছমিন আক্তার (জবা ফুল) এবং ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে দিলু আক্তার (জবাফুল) নির্বাচিত হয়েছেন।

এর আগে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী রাঙ্গুনিয়া পৌরসভার প্রথম পৌর প্রশাসক ছিলেন। বিএনপি-জামায়াত জোট সরকার আমলে ২০০১ সালে পৌরসভা নির্বাচনে নুরুল আমিন তালুকদার মেয়র নির্বাচিত হন। ২০১১ সালের ১৮ জানুয়ারি রাঙ্গুনিয়া পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের খলিলুর রহমান চৌধুরী মেয়র নির্বাচিত হয়েছিলেন।

সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে আওয়ামী লীগের মো. শাহজাহান সিকদার মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবারও তিনি মেয়র পদে জয় পেয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়