Cvoice24.com

রাঙ্গুনিয়ায় সিএনজি চালক খুন, ৫ বছর পর আসামি গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৮, ১১ জুন ২০২১
রাঙ্গুনিয়ায় সিএনজি চালক খুন, ৫ বছর পর আসামি গ্রেপ্তার

গ্রেপ্তার মো. মামুন

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পোমরায় নৃশংসভাবে খুনের শিকার সিএনজি অটোরিকশা চালক মো. ইকবাল হোসেন হত্যার ঘটনায় মো. মামুনকে (২৮) গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১১ জুন) বিকেলে পোমরা ছাইনি পাড়ার বাড়িতে আত্মগোপনে থাকা দুর্ধর্ষ এই খুনিকে গ্রেপ্তার করে রাঙ্গুনিয়া থানা পুলিশ।

খুনের ঘটনার পাঁচ বছর পর খুনি মামুনকে গ্রেপ্তারের বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি।

গ্রেপ্তার মামুন পোমরা ইউনিয়নের ছাইনি পাড়া গ্রামের মেরা মিয়ার পুত্র। খুনের ঘটনার পর সে মধ্যপ্রাচ্যে পালিয়ে যান। সম্প্রতি দেশে এসে আত্মগোপনে থাকেন।

পুলিশ জানায়, ২০১৬ সালের ১৭ জুলাই বিকেলে গ্রেপ্তার মামুন ও তার সহযোগী মো. সৈয়দ, নবীর হোসেন বুলেট, জাহেদুল ইসলাম ও আলমগীর ফরাজী একই এলাকার সিএনজি চালক ইকবাল হোসেনকে ঘর থেকে ডেকে নিয়ে মোটরসাইকেলে তুলে উত্তর পোমরা গ্রামের মইত্যাতলী দুর্গম পাহাড়ি এলাকায় নিয়ে যান। সেখানে তারা ইকবালকে জবাই করে হত্যা করেন। এরপর হাত পা ও মাথা শরীর থেকে বিচ্ছিন্ন করে পাহাড়ের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখেন এবং লাশের শরীরে এসিড ঢেলে ক্ষতবিক্ষত করেন। ২ আগস্ট স্থানীয় কাঠুরিয়ারা জঙ্গলে হাত পা ও মাথাবিহীন লাশ দেখতে পেয়ে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেন। পরে লাশটি ইকবালের বলে শনাক্ত করে পরিবার।

নিহত সিএনজি অটোরিকশা চালক ইকবাল (২৫) পোমরা ইউনিয়নের রোসাইপাড়া এলাকার নূর হোসেনের ছেলে। নিহতের বোন রিনা আকতার বলেন, ‘খুনি মামুনসহ অপরাপর খুনীরা মামলা তুলে নিতে আমাদের নানাভাবে হুমকি দিয়েছে। ভাইকে আর ফিরে পাবনা জানি, কিন্তু আমার ভাইয়ের খুনীদের যথাযথ বিচার হলেই আমরা শান্তি পাব।’ 

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি সিভয়েসকে বলেন, ‌‘ঘটনার পর পরিবারের পক্ষ থেকে ৫ জনের নাম উল্লেখ করে মামলা করা হলে পরবর্তীতে মামুন প্রবাসে পালিয়ে যান। অপরাপর আসামিরা গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। ইকবালকে তারা পোমরা ছাইনিপাড়া নিয়ে গিয়ে কৌশলে মদ পান করায়। পরবর্তীতে গহীন জঙ্গলে নিয়ে গিয়ে হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেয় আদালতে। মামুন ঘটনার পরপরই পালিয়ে বিদেশ চলে যান।’ সম্প্রতি দেশে আসলেও আত্মগোপনে থাকে। তাকে জেল হাজাতে প্রেরণ করা হবে বলে জানান ওসি।

সর্বশেষ

পাঠকপ্রিয়