Cvoice24.com

করোনাকালে রাঙ্গুনিয়ায় চলছিল মাদ্রাসা, বন্ধ করলেন ইউএনও

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৭, ২৩ জুন ২০২১
করোনাকালে রাঙ্গুনিয়ায় চলছিল মাদ্রাসা, বন্ধ করলেন ইউএনও

ফাইল ছবি

করোনার কারণে দেশের মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তবে রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনায় দরজা বন্ধ করে পাঠদান করে আসছিল একটি মাদ্রাসা। প্রায় শতাধিক শিক্ষার্থী  নিয়ে এক রুমেই পাঠদান চালিয়ে যাচ্ছিল কওমি মাদ্রাসাটি। তবে অভিযান চালিয়ে সে মাদ্রাসা বন্ধ করে দেন রাঙ্গুনিয়া উপজেলা কর্মকর্তা (ইউএনও)।

বুধবার (২৩ জুন) সকালে উপজেলার চন্দ্রঘোনায় ইউনুছিয়া আজিজুল উলুম মাদ্রাসায় এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান।

জানা যায়, করোনার মাঝেও মাদ্রাসা শিক্ষার্থীদের বাড়ি থেকে ডেকে নিয়ে ক্লাস করায় কর্তৃপক্ষ। একটি কক্ষেই তাদের খাওয়া-দাওয়া ও ঘুমানোর ব্যবস্থা করে পাঠদান করানো হতো। শিক্ষকদের চাপের কারণে শিক্ষার্থীরা চুপ থাকার অভিযোগও রয়েছে।    

এ বিষয়ে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান সিভয়েসকে বলেন, আমাদের কাছে তথ্য ছিল সরকারি নির্দেশনা অমান্য করে ওই মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে কার্যক্রম চালাচ্ছিল। আমরা মাদ্রাসাটি বন্ধ করে দিই। এসময় মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদেরও বাড়ি চলে যেতে বলেছি।

তিনি আরও বলেন, যতদিন সরকারি নির্দেশনা বলবৎ থাকবে ততদিন মাদ্রাসায় পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে। তবে কোন জরিমানা করা হয়নি। কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।

-সিভয়েস/এইচবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়