Cvoice24.com

রাঙ্গুনিয়ায় হত্যাকাণ্ডের ৮ বছর পর পলাতক আসামি গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৪, ১৯ জানুয়ারি ২০২২
রাঙ্গুনিয়ায় হত্যাকাণ্ডের ৮ বছর পর পলাতক আসামি গ্রেপ্তার

আসামি মো. জাশেদ মিয়া চৌধুরী (৪৮) গ্রেপ্তার।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মাহাবুব আলম হত্যাকাণ্ডের ৮ বছর পর আসামি মো. জাশেদ মিয়া চৌধুরীকে (৪৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

বুধবার (১৯ জানুয়ারি) ভোরে ফেনীর মহীপাল এলাকায় যাত্রীবাহী বাস থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

র‍্যাব জানায়, আসামি মো. জাশেদ মিয়া ঢাকা থেকে বাসে করে চট্টগ্রামের দিকে যাচ্ছেন। এমন তথ্যের ভিত্তিতে ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহীপাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাশেদ ওই হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি বলে স্বীকার করেছেন। এলাকায় আধিপত্য বিস্তার, কাঠ-বালু ব্যবসার বিরোধের জেরে মাহাবুবকে পরিকল্পিতভাবে ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয়। জাশেদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলাসহ ডাকাতি, চাঁদাবাজি এবং সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে ৪টি মামলা রয়েছে।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, মাহাবুব আলম হত্যাকাণ্ড ছাড়াও জাশেদ আরও তিনটি মামলার আসামি। ২০১৪ সালের ১৬ নভেম্বর রাঙ্গুনিয়ার গলাচিপা এলাকা থেকে মাহাবুব আলমকে তুলে নিয়ে খুন করে দুর্বৃত্তরা। ঘটনার পর ২১ নভেম্বর নিহতের স্ত্রী রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে তদন্ত শুরু করে সিআইডি। তদন্ত শেষে সিআইডি ১৬ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট জমা দেয়। ওই চার্জশিটের ওয়ারেন্টভুক্ত আসামি জাশেদ মিয়া। এতদিন তিনি পলাতক ছিলেন।

-সিভয়েস/একে

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়