Cvoice24.com

রাঙ্গুনিয়ার জিল্লুর ভাণ্ডারী হত্যা মামলার আসামি ৭ বছর পর ঢাকায় গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৭, ১৪ আগস্ট ২০২২
রাঙ্গুনিয়ার জিল্লুর ভাণ্ডারী হত্যা মামলার আসামি ৭ বছর পর ঢাকায় গ্রেপ্তার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার জিল্লুর ভাণ্ডারী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি তোতা মিয়াকে সাত বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (১৩ আগস্ট) ঢাকার তুরাগ থানার কামারপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রোববার (১৪ আগস্ট) সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

র‌্যাব জানায়, ২০১৫ সালে সংগঠিত এ হত্যাকাণ্ডের ঘটনায় চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রথম অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম দুই জনকে মৃত্যুদণ্ড ও ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এর মধ্যে ৫ আসামিই পলাতক ছিলো।

মো. নূরুল আবছার বলেন, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাঙ্গুনিয়ার রানীরহাট প্রাথমিক বিদ্যালয়ের সামনে জিল্লুর ভাণ্ডারীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন বাদী হয়ে আট জনের নাম উল্লেখ ও চার-পাঁচ জনকে অজ্ঞাত দেখিয়ে রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় গত ১৫ ফেব্রুয়ারি আদালত অভিযুক্ত দুই আসামিকে মৃত্যুদণ্ড এবং ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। তাদের একজন হলেন তোতা মিয়া। 

তিনি আরো বলেন, রায়ে মৃত্যুদণ্ড পাওয়া দুই জন হলেন— মোহাম্মদ খোকন ও ইসমাইল। এছাড়া যাবজ্জীবন সাজা পাওয়া অন্য পাঁচ আসামি হলেন— মো. আবু, মো. কামাল, মোহাম্মদ জসিম, তোতা মিয়া, মোহাম্মদ নাসির ও সুমন। আসামিদের মধ্যে খোকন ছাড়া বাকিরা পলাতক ছিল। পরে গত ৭ এপ্রিল এ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. কামালকে (৩২) খাগড়াছড়ি থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

-সিভয়েস/এআরটি/পিবি

সর্বশেষ

পাঠকপ্রিয়