Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

রাঙ্গুনিয়ায় চুলার আগুনে একই পরিবারের পাঁচজনের মৃত্যু

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:০০, ১৩ জানুয়ারি ২০২৩
রাঙ্গুনিয়ায় চুলার আগুনে একই পরিবারের পাঁচজনের মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আগুন লেগে একই পরিবারের ৫ জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। 

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে উপজেলার পারুয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মহাজন পাড়ার খোকন বসাকের বাড়িতে এ মর্মান্তিক ঘটনা ঘটে। 

মৃতরা হলেন— খোকন বসাকের বাবা কাঙ্গাল বসাক (৬৮), মা ললিতা বসাক (৫৭), স্ত্রী রাখি দে (৩৩), ছেলে সৌরভ বসাক (১২) ও মেয়ে শায়ন্তী বসাক (৬)। এছাড়া খোকন বসাক আহত হয়েছেন। তিনি চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। শরীর ৪০ শতাংশেরও বেশি পুড়ে গেছে তার। 

স্থানীয়রা জানান, বৃদ্ধ বাবা-মা এবং স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে সেমিপাকা ঘরে বসবাস থাকতেন খোকন। তার ঘরটি তিন কক্ষবিশিষ্ট এবং বের হওয়ার জন্য একটি মাত্র দরজা ছিল। মধ্যরাতে রান্নাঘরের চুলার আগুন এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে ধারণা স্থানীয়দের।

পুলিশ, ফায়ার সার্ভিস জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি গাড়ি ঘটনাস্থলে যায়। যখন আগুন লাগে, তখন পরিবারের সবাই ঘুমিয়ে ছিলেন। ঘটনাস্থলে পৌঁছে তাঁরা দরজা ভেঙে একজনকে জীবিত উদ্ধার করতে পারেন। বাড়ির পাঁচটি কক্ষ থাকায় কে কোন কক্ষে শুয়ে ছিলেন, সেটা শনাক্ত করা কঠিন ছিল। ভোররাত ৪টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আহত অবস্থায় একজনকে উদ্ধার করে চমেকে পাঠানো হয়েছে। আগুনে খোকন বসাকের অটোরিকশাটিও ভস্মীভূত হয়। রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

চিকিৎসকের বরাত দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, আগুনে খোকনের শরীরের ৪০ শতাংশেরও বেশি পুড়ে গেছে। তাকে হাসপাতালের ৩৬ নম্বর ওয়ার্ডে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রাঙ্গুনিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, রাত ২টার দিকে ওই বাড়িতে আগুন লাগে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন লাগার পর খোকন বসাক বাড়ি থেকে বের হতে পারলেও বাকিরা ভেতরেই পুড়ে মারা যান। আগুন নিয়ন্ত্রণে আসার পর নিহতদের বাড়ির জানালার গ্রিল কেটে বের করা হয়।  বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়