Cvoice24.com

রাঙ্গুনিয়ায় গ্রাহকের ছুরিকাঘাতে এনজিও কর্মকর্তা খুন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৮, ৬ মার্চ ২০২৩
রাঙ্গুনিয়ায় গ্রাহকের ছুরিকাঘাতে এনজিও কর্মকর্তা খুন

নিহত চম্পা চাকমা। ইনসেটে (গোলবৃত্ত) ঘাতক এনাম

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ঋণের কিস্তির টাকা পরিশোধ নিয়ে কথা কাটাকাটির জেরে চম্পা চাকমা (২৯) নামে এক বেসরকারি সংস্থার (এনজিও) কর্মকর্তাকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। 

রবিবার (৫ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার লালানগর ইউনিয়নের ধামাইরহাট এলাকার ওয়ান ব্যাংকের সামনে সড়কের পাশে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ঘাতক এনাম পলাতক রয়েছে। এলাকাবাসী তাকে ধরার জন্য চেষ্টা করেও ব্যর্থ হয়। 

হত্যাকাণ্ডের শিকার চম্পা চাকমা পার্বত্য জেলা রাঙামাটির সদর উপজেলার বন্দুকভাঙা ইউনিয়নের শান্তিময় চাকমার মেয়ে। তিনি ‌‘পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র’ নামে একটি এনজিওর রাঙ্গুনিয়ার ধামাইরহাট এলাকায় অবস্থিত হোসনাবাদ শাখার সহকারী ব্যবস্থাপক (ঋণ) হিসেবে কর্মরত ছিলেন।

আর ঘাতক এনাম উপজেলার পারুয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড উত্তর পারুয়া কালিমন্দির এলাকার মো. নুরুজ্জামানের ছেলে। 

পুলিশ জানায়, মাস দুয়েক আগে উত্তর পারুয়া গ্রামের এনাম নামে একজন তার বোনের মাধ্যমে পদক্ষেপ এনজিও থেকে এক লাখ টাকা ঋণ নেন। ঋণের বিপরীতে নির্দিষ্ট সময়ে মাসিক কিস্তি পরিশোধ না করায় সম্প্রতি এনামের সঙ্গে চম্পার কথা কাটাকাটি হয়। এতে ক্ষুব্ধ হয়ে হত্যার উদ্দেশ্যে রবিবার রাতে এনাম ছুরি নিয়ে লালানগরের ধামাইরহাটে চম্পার এনজিও অফিসের নিচে দাঁড়িয়ে থাকেন। রাত সোয়া আটটার দিকে কাজ শেষে চম্পা চাকমা তার এক সহকর্মীসহ অফিস থেকে নামলে আরেক দফা কথা কাটাকাটি হয় তাদের। এসময় এক পর্যায়ে এনাম তার হাতে থাকা ছুরি দিয়ে চম্পার গলায় শ্বাসনালী বরাবর আঘাত করে পালিয়ে যায়। 

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কি  বলেন, আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক চম্পাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানিয়েছেন, মূলত ছুরিকাঘাত গুরুতর না হলেও শ্বাসনালী কেটে যাওয়ায় তার মৃত্যু হয়েছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটা জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় মামলার পাশাপাশি অভিযুক্ত এনামুলকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়