Cvoice24.com

রাউজানে মুজিববর্ষের ঘর পাচ্ছে ২৪০ গৃহহীন পরিবার

রাউজান প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৪২, ৯ ফেব্রুয়ারি ২০২১
রাউজানে মুজিববর্ষের ঘর পাচ্ছে ২৪০ গৃহহীন পরিবার

নির্মাণাধীণ পাকাঘর পরিদর্শন করছেন স্থানীয় সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরী। ছবি: সিভয়েস

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ পালন উপলক্ষে সরকারের একটি বড় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামের রাউজানে আধপাকা ঘর পাচ্ছেন ২৪০টি গৃহহীন পরিবার। 

বুধবার (৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উপজেলার হলদিয়া ও ডাবুয়া ইউনিয়নের পৃথক ৩টি এলাকার নির্মাণাধীন ঘর পরিদর্শন করেছেন স্থানীয় সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরী।

এসময় সাথে ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জুানাইয়েদ কবির সোহাগ, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, স্থানীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও আবদুর রহমান চৌধুরী। 

রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্র মতে, হলদিয়া ইউনিয়নে ৬৫টি, ডাবুয়া ইউনিয়নে ৩২টি, চিকদাইর ইউনিয়নে ৫টি, রাউজান সদর ইউনিয়নে ৫৪টি, পৌরসভায় ৬৬টি, কদলপুর ইউনিয়নে ১৮টি আধপাকা ঘর নির্মাণের কাজ চলমান রয়েছে। প্রত্যেক ঘরের জন্য ১ লাখ ৭১ হাজার টাকা করে মোট ব্যায় হবে ৪ কোটি ১০ লাখ ৪০ হাজার টাকা। 

এর আগে স্থানীয় সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরীর ব্যক্তিগত অর্থায়নে ৫০টিসহ গৃহহীন ৫৪টি পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন। 

এ প্রসঙ্গে জানতে চাইলে এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ঘোষণা দিয়েছেন- বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। আমরাও চাই রাউাজনে কোন মানুষ যাতে গৃহহীন না থাকে।’

তিনি আরও বলেন, ‘ব্যক্তি উদ্যোগে ১০৪টি এবং নতুন করে ২৪০টি সেমিপাকা ঘরের নির্মাণ কাজ চলছে। ভবিষ্যতে আরও হবে। যেসব এলাকায় গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করা হচ্ছে সেসব এলাকার সৌন্দর্য বৃদ্ধি ও বাসযোগ্য পরিবেশ গড়ে তোলা হবে। মানুষ যাতে ভালোভাবে বসবাস করতে পারেন সেটাই আমাদের মূল লক্ষ্য।’

-সিভয়েস/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়