Cvoice24.com

রাউজান পৌরসভার ৫৩ কোটি টাকার বাজেট ঘোষণা

রাউজান প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৩, ৩০ জুন ২০২১
রাউজান পৌরসভার ৫৩ কোটি টাকার বাজেট ঘোষণা

রাউজান পৌরসভার বাজেট ঘোষণা করছেন পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ।

২০২১-২০২২ অর্থবছরের জন্য ৫২ কোটি ৯৭ লাখ ৩৮ হাজার ৭৩৯ টাকার বাজেট ঘোষণা করেছে রাউজান পৌরসভা। বুধবার সকালে পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ এই বাজেট ঘোষণা করেন।

বাজেটে এই এক অর্থবছরে আয় পৌরসভার আয় ধরা হয়েছে ৫২ কোটি ৯৭ লাখ ৩৮ হাজার ৭৩৯ টাকা। আয়ের ৪৪ কোটি ৫৭ লাখ ৫৭ হাজার ৯২৬ টাকা আসবে উন্নয়ন খাত থেকে। আর এই খাতে ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি ৭০ লাখ টাকা। এছাড়া পৌরসভার বিভিন্ন রাজস্ব খাতে ৪৭ কোটি ৭৩ লক্ষ ২০ হাজার ব্যয় ধরা হয়েছে। রাজস্ব খাতে সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৫ কোটি ২৪ লাখ ১৮ হাজার ৭৩৯ হাজার টাকা। 

পৌরসভার জনকল্যাণ সাধন, নাগরিক সুবিধা ও উন্নয়ন কাজসহ প্রশাসনিক কর্মকাণ্ড এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এ বাজেট প্রণয়ন করা হয়েছে বলে জানিয়েছেন জমির উদ্দিন পারভেজ।

এরআগে বাজেট ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সভপতি স্বপন দাশ গুপ্ত,  রাউজান পৌরসভার সচিব অনিল চন্দ্র ত্রিপুরা, প্যানেল মেয়র বশিল উদ্দিন খান, কাউন্সিলর জানে আলম জনি, অ্যাডভোকেট সমীর দাশ গুপ্ত, জসিম উদ্দিন চৌধুরী, ব্যবসায়ী সৈয়দ হোসেন কোম্পানী প্রমুখ। এছাড়া বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর, মহিলা কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, মসজিদের ইমাম ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।ছিলেন। বাজেট ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন 

সর্বশেষ

পাঠকপ্রিয়