Cvoice24.com

রাউজান কলেজের দুই প্রভাষকসহ ৩ জনের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি

রাউজান প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৩, ২৮ নভেম্বর ২০২১
রাউজান কলেজের দুই প্রভাষকসহ ৩ জনের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি

রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ গেট

চট্টগ্রামের রাউজান সরকারি কলেজের দুই প্রভাষকসহ তিনজনের অপসারণ দাবিতে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগকে স্মারকলিপি দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২৮ নভেম্বর) দুপুর ২টায় ৩৫ শিক্ষার্থী স্বাক্ষরিত এ স্মারকলিপি প্রদান করা হয়। 

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, রাউজান সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক আতিক উল্লাহ চৌধুরী, আইসিটি বিভাগের প্রভাষক এস.এম হাবিব উল্লাহ, কম্পিউটার অপারেটর মো. এনামুল হক মুক্তিযুদ্ধ, স্বাধীনতা বিরোধী ও জামাত শিবিরের পক্ষে কার্যক্রম পরিচালনা করার চেষ্টা এবং শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে আসছিলেন। তাঁরা প্রতিদিন রাত ১০টা পর্যন্ত কলেজে অবস্থান করে কতিপয় শিক্ষক ও ছাত্রদের নিয়ে স্বাধীনতা ও সরকার বিরোধী সভা করে থাকেন। মেধাবী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসে সরকার বিরোধী বিভিন্ন বক্তব্য তুলে ধরে ইসলামের বিজয় অনিবার্য এটা শুধু সময়ের ব্যাপার, সরকার জুলুম নির্যাতন করে বেশিদিন টিকে থাকতে পারবে না— তা বুঝানো হয়।

কলেজ লাইব্রেরিতে জোড়পূর্বক স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত জামাত শিবির, মৌলবাদ পন্থী আবুল আলা মওদুদী'র বই-পুস্তক রাখাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়। 

এর আগে গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে দুই প্রভাষকসহ এই তিনজনের অপসারণ দাবিতে রাউজান সরকারি কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তাদের এই দাবির সাথে একত্মতা ঘোষণা করেন রাউজান উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগ। পরে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা। সে সময় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিম নাওয়াজ চৌধুরী মৌখিক অভিযোগ দেন। 

এ প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি জোনায়েদ কবির সোহাগ বলেন, ‘রাউজান কলেজের শিক্ষার্থীরা আজ (রবিবার) আমাকে স্মারকলিপি দিয়েছেন। এর আগে তারা আন্দোলনও করেছিল। অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়