Cvoice24.com

আবারও হালদায় ভেসে উঠলো মরা ডলফিন

রাউজান প্রতিনিধি 

প্রকাশিত: ২০:৫১, ১১ জুন ২০২২
আবারও হালদায় ভেসে উঠলো মরা ডলফিন

হালদা নদীতে আবারও একটি ডলফিন মরে ভেসে উঠেছে।

প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদীতে আবারও একটি ডলফিন মরে ভেসে উঠেছে। এই নিয়ে হালদায় এই পর্যন্ত ডলফিন মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩৬টি। 

গতকাল শনিবার রাউজানের আজিমের ঘাট এলাকায় মরা ডলফিনটি ভাসতে দেখে পশ্চিম গুজরা ইউনিয়নের মেম্বার আবদুল্লাহ আল মাসুদ স্থানীয় চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফকে জানায়। সংবাদ পেয়ে চেয়ারম্যান সেখানে গিয়ে ডলফিনটি নদী থেকে উঠিয়ে নদীর পাড়ে রাখেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদারকে খবর দেন। 

প্রত্যক্ষদর্শীরা জানায় মৃত ডলফিনটির শরীরে আঘাতের কোনো চিহ্ন ছিল না। 

বিষয়টি নিয়ে কথা বললে নির্বাহী কর্মকর্তা সামাদ সিকদার বলেন চেয়ারম্যানের মাধ্যমে সংবাদ পেয়ে এটি বিশ্ববিদ্যালয়ের হালদা রিসার্চ অ্যান্ড ল্যাবরেটরিতে পাঠানোর ব্যবস্থা করছি। সেখান থেকে লোক এসে এটি নিয়ে যাবেন। 

ডলফিন মৃত্যু আঘাত জনিত কারণে কিনা জানতে চাইলে হালদা গবেষক চবি প্রাণিবিদ্যা বিভাগের প্রধান ড.মঞ্জুরুল কিবরিয়া বলেন, ‘ডলফিনটি  রিসার্চ অ্যান্ড ল্যাবরেটরিতে আনা হলে মৃত্যুর কারণ জানা যাবে। এই গবেষকের মতে ডলফিনের উপড়ের চামড়া মোটা ও নিচে থাকা চর্বি এ কারণে আঘাত উপড় থেকে দেখা যায় না। আঘাত পেলে শরীরের ভিতরে জখম হয়। ল্যাবরেটরিতে আনা হলে মৃত্যুর কারণ জানা যাবে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়