Cvoice24.com

ভারী বর্ষণে রাউজানে ধসে পড়লো ৩টি কাঁচা বসতঘর

রাউজান  প্রতিনিধি

প্রকাশিত: ২২:৪৬, ১৯ জুন ২০২২
ভারী বর্ষণে রাউজানে ধসে পড়লো ৩টি কাঁচা বসতঘর

চট্টগ্রামের রাউজানে ৩টি কাঁচা বসতঘর অর্থাৎ মাটির গুদাম ধসে পড়ার ঘটনায় আশা দাশ নামে  ৮০ বছর বয়সী  এক বৃদ্ধা ও বৃত্তি দাশ নামে ৪০ বছর বয়সী  দুই নারী আহত হয়েছেন। 

রবিবার (১৯ জুন) সন্ধ্যা ৭টায় উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণবাগ পাড়ার গৌঙ্কিম দাশের বাড়িতে এই ঘটনা ঘটে। 

আহত আশা দাশ জুনু দাশের স্ত্রী ও  বৃত্তি দাশ গৌঙ্কিম দাশের স্ত্রী। ক্ষতিগ্রস্তরা হলেন গৌঙ্কিম দাশ, মিন্টু দাশ, সিবু দাশ।

স্থানীয় লোকজন জানিয়েছেন, ভারী বর্ষণের কারণে পানি বেড়ে ওই এলাকার একাধিক বসতঘরে প্রবেশ করেছে। এসময় তিনটি কাঁচা বসতঘর  ধসে পড়েছে। ঘরে থাকা আশা দাশ ও বৃত্তি দাশ নামে দুই নারী সামান্য আহত হয়েছেন। তারা দুইজন প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, ভারীবর্ষণের কারণে তিন ভাইয়ের দুটি কাঁচাঘর ধসে গেছে। তেমন ক্ষয়-ক্ষতি হয়নি।  যে এলাকায় ঘটনা ঘটেছে ওই এলাকাটি নিচু  হওয়ায় পানির নিচে তলিয়ে যায়।

এদিকে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার বলেন, ‘বসতঘর ধসের খবর পেয়েছি।  স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করা হয়েছে ।

এদিকে রাউজানের পাহাড়লী ইউনিয়নে অবস্থিত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েট ক্যাম্পাসেও পানি ঢুকে পড়েছে। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। বৃষ্টি বন্ধ না হলে পানি বেড়ে জনদুর্ভোগ বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।  

অন্যদিকে আরও দুই তিনদিন এ বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। 

সর্বশেষ

পাঠকপ্রিয়