Cvoice24.com

রাউজানে আর্জেন্টিনার সমর্থনে লাখ টাকার গরু দিয়ে মেজবান 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:১২, ১৮ ডিসেম্বর ২০২২
রাউজানে আর্জেন্টিনার সমর্থনে লাখ টাকার গরু দিয়ে মেজবান 

চট্টগ্রামের রাউজানের বিশ্বকাপ উন্মাদনায় সবচেয়ে আলোচিত হচ্ছে মেজবানের আয়োজন। উপজেলার পাহাড়তলী ইউনিয়নে আর্জেন্টিনা সমর্থকদের ১ লাখ ২৫ হাজার টাকার গরু জবাই করে মেজবানের আয়োজন খবর ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রবিবার রাতের আর্জেন্টিনার খেলা উপলক্ষে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়।

এর আগে গত শুক্রবার মহান বিজয় দিবসে রাউজান স্কুল মাঠে  আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের প্রীতি ফুটলব ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলা উপভোগ করেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ প্রমুখ। রবিবার বিকেলে উত্তর রাউজানে বর্ণাঢ্য মোটরসাইকেল শোভাযাত্রা বের করেন আর্জেন্টিনা সমর্থকরা। এছাড়া উপজেলাজুড়ে শোভা পাচ্ছে আর্জেন্টিনার পতাকা। বড় পার্দায় খেলা দেখার আয়োজন উপজেলা জুড়ে। দক্ষিণ রাউজানের পাহাড়তলীতে মেজবানীর আয়োজনের সঙ্গে বড় পর্দায় খেলা দেখার আয়োজন করা হয়। রাউজান কলেজ মাঠে বিজয় মঞ্চের বড় পর্দায় খেলা দেখার আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছে। জলিল নগর আপন বাড়ি রেস্তোরার সামনে বড় পর্দায় খেলা দেখবে হাজারো আর্জেন্টিনা সমর্থক। তাদের কামনা বিশ্বকাপ ফুটবল ফাইনালে আর্জেন্টিনার জয়। 

মেজবানির আয়োজক কমিটির সদস্য জি এম মোস্তফা বলেন, বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা খেলবে যতটা আনন্দ উপভোগ করছি তারচেয়ে বেশি আনন্দিত হবো বিশ্বকাপ জয় করতে পারলে। প্রিয় দলের জয় কামনা করে রাতে মেজবানির আয়োজন করা হয়েছে। এ জন্য লাখ টাকায় একটি গরু কেনা হয়েছে। গরুর মাংস যারা খান না এমন আর্জেন্টিনা সমর্থকদের জন্য ১০০ কেজি মুরগি কেনা হয়েছে। গরু এবং মুরগি দিয়ে পৃথক বিরানি রান্না করা হবে। খেলার মধ্যবিরতিতে খাবার পরিবেশন করা হবে।’

জিয়াউল হক রোকননামে আরেক আর্জেন্টিনা সমর্থক বলেন, আমরা আশাবাদি আর্জেন্টিনা জয়লাভ করবে। আমরা রবিবার বিকেলে মোটরসাইকেল শোভাযাত্রা বের করেছি। 

পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, ‘আমার ইউনিয়নের চৌমুহনীতে মেজবানের আয়োজনসহ বড় পর্দায় খেলা দেখার আয়োজন করা হয়েছে। ১লাখ ২৫ হাজার  টাকায় গরু কেনা হয়। মুরগী কেনা হয় ১০০ কেজি।  আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা যাচ্ছে। আমার ইউনিয়নের বিভিন্নস্থানে বড় বড় পতাকা টাঙিয়েছেন আর্জেন্টিনা সমর্থকরা।

সর্বশেষ

পাঠকপ্রিয়