Cvoice24.com

রাউজানে বৃদ্ধকে আটকে রেখেছিল পাওনাদার, তিনদিন পর মিলল মরদেহ

রাউজান প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪০, ১৬ মে ২০২৩
রাউজানে বৃদ্ধকে আটকে রেখেছিল পাওনাদার, তিনদিন পর মিলল মরদেহ

চট্টগ্রামের রাউজানে পাওনা টাকার জন্য তিনদিন ধরে ‘আটকে’ রাখা মো. দিদারুল আলম নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলা নোয়াপাড়া ইউনিয়নের মোকামী পাড়া গ্রাম থেকে ঝুলন্ত অবস্থায় পাওনাদারের ঘর থেকে তার মরদেহটি উদ্ধার করে। তিনদিন ধরে পাওনাদার ইউনুচ তাকে ঘরে আটকে রেখেছিলেন।

দিদারুল আলম নোয়াপাড়া ইউনিয়নের মোকামীপাড়া গ্রামের শামসুল আলমের ছেলে। 

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, দিদারুল আলম তার প্রতিবেশি ইউনুচসহ বিভিন্ন লোকজন থেকে ধারদেনা করে এলাকা ছেড়ে পালিয়ে যায়। সর্বশেষ গত শনিবার তাকে দেখতে পেয়ে আটকে রাখেন প্রতিবেশি মো. ইউনুচ। তাকে ধার দেওয়া টাকা ফেরত দেওয়ার জন্য চাপ প্রয়োগ করেন। তাকে বাসায় রেখে ইউনুচ ও তার পরিবারের সদস্যরা বাইরে যান। পরে ঘরে গিয়ে দেখতে পান দিদারুল আলম ফাঁসিতে ঝুলে আছেন। মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

ইউনুচ ও তার পরিবারের সদস্যরা দিদারুল আলম আত্মহত্যা করেছে বলে দাবি করলেও স্থানীয় লোকজন এটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে মনে করছেন। 

নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মিয়া বলেন, দিদারুল আলমের কাছে এলাকার অনেক লোক টাকা পেতেন। পাওনাদারের টাকা না দিয়ে দীর্ঘদিন পালাতক ছিলেন। ধার দেনায় ডুবে থাকা দিদার ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে বলে খবর পেয়েছি। পুলিশকে অবহিত করা হয়েছে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্ল্রাহ আল হারুন বলেন, আমি ঘটনাস্থলে আছি। দিদারুল আলম এলাকার বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা ধার নিয়ে পলাতক ছিলেন। গত শনিবার তাকে দেখতে পেয়ে পাওনাদার ইউনুচ তাদের ঘরে আটকে রাখেন। পরে দিদারুল আলম তার ভাই বিদেশ থেকে টাকা পাঠিয়েছে বলে ইউনুচ ও তার পরিবারের সদস্যদের নোয়াপাড়ায় পাঠিয়ে ঘরে আত্মহত্যা করে। ইউনুচের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে তিনি আরও বলেন মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়