Cvoice24.com

সন্দ্বীপের ৮ ইউপিতে নৌকা ৭, স্বতন্ত্র ১

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ২০ সেপ্টেম্বর ২০২১
সন্দ্বীপের ৮ ইউপিতে নৌকা ৭, স্বতন্ত্র ১

সন্দ্বীপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১২ ইউনিয়নে মোট প্রার্থী ২৬ জন। তার মধ্যে ৮টি ইউনিয়নের মধ্যে একজন বিদ্রোহী প্রার্থী বিজয় হয়েছে, বাকি ৭টিতে নৌকায় মনোনীত প্রার্থী বিজয় হয়েছে। আর বাকি ৪টিতে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী নেই।

সন্দ্বীপে ১২টি ইউনিয়নের নির্বাচনকে ঘিরে গোটা সন্দ্বীপ ছিল নিরাপত্তার ছাদরে ঘেরা। রহমতপুর, আমানউল্লাহ ও সন্তোষপুর অতি ঝুঁকিপূর্ণ ইউনিয়ন হিসেবে চিহ্নিত থাকলেও প্রশাসনের কঠোর নজরদারিতে বড় কোন ঘটনা ঘটেনি। আইনশৃংখলা বাহিনীর তৎপরতায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সোমবার একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলো সন্দ্বীপে।

দুপুরে সন্দ্বীপ উপজেলার আমানউল্লাহ ইউনিয়নের একটি কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সকালে এই ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ ওঠে বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে। এ ঘটনায় রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী।

বৈরী আবহাওয়ার মধ্যেও সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। শুরুতেই ভোটার উপস্থিতি কম হলেও ১০টার পর বৃষ্টি থামলে ভোটকেন্দ্রে ভোটার বাড়তে থাকে। ৮ ইউনিয়নের মধ্যে ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা, এক ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং আরেক ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন। 

মাইটভাঙ্গা থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান মিজান, রহমতপুর থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন ফরিদুল মাওলা কিশোর, সন্তোষপুর থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন মহিউদ্দিন জাফর, গাছুয়া থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন আবু হেনা, মুছাপুর থেকে নৌকা প্রতীকে আবুল খায়ের নাদিম, হরিশপুর থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন আবুল কাশেম মোল্যা, আমানউল্লাহ থেকে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম ও আজিমপুর থেকে আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন যুবলীগের মো. রকি।

বাকি ৪টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন হারামিয়া থেকে মো. জসিম উদ্দিন, বাউরিয়া থেকে জিল্লুর রহমান, সারিকাইত থেকে ফখরুল ইসলাম পনির এবং মগধরা থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এসএম আনোয়ার হোসেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়