Cvoice24.com

নবী অবমাননার বিক্ষোভে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সন্দ্বীপে প্রবাসী নিহত 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৪, ১৩ জুন ২০২২
নবী অবমাননার বিক্ষোভে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সন্দ্বীপে প্রবাসী নিহত 

মহানবী হয়রত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চট্টগ্রামের সন্দ্বীপের এক প্রবাসীর মৃত্যু হয়েছে। একই ঘটনায় আরও দুজন আহত হয়েছেন।

সোমবার(১৩ মে) সকাল ১১ টার দিকে চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের এনাম নাহার মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত মো. বাবর (৩৬) একজন ওমান প্রবাসী। তিনি সন্দ্বীপের মুছাপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। মাস দুয়েক আগে তিনি ছুটিতে দেশে আসেন। আগামী সপ্তাহে তার কর্মস্থলে ফিরে যাওয়ার কথা ছিল বলে জানিয়েছেন মো. নাহিদ নামে নিহতের প্রতিবেশী। ব্যক্তিগত জীবনে বাবর ৩ সন্তানের জনক।

স্থানীয়রা জানায়, মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্যের কারণে দলের মুখপাত্র নুপুর শর্মা এবং তার সহকর্মী নবীন কুমার জিন্দালকে গ্রেপ্তারের দাবিতে সোমবার সকাল ১০ টা থেকে ইত্তেহাদুল মাদরিসিল কাওমিয়্যাহর উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ চলছিল। বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এনাম নাহার মোড় এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। এসময় রাস্তা ও স্থানীয় পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়ের মাঠ ছাড়িয়ে স্কুল ভবনেও জনসমাগম ছড়িয়ে পড়ে। বাবর সহ বেশ কয়েকজন স্কুলের ছাদে উঠে অবস্থান নেয়। ছাড়ের পাশ দিয়ে যাওয়া বিদ্যুৎ সংযোগ থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাবর সহ ৩ জন আহত হন। তাদের আহত অবস্থায় উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমদ খান বলেন, ‘নবী অবমাননার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১ জন নিহত হয়েছে। আমরা ঘটনাস্থলে আছি।' 

সর্বশেষ

পাঠকপ্রিয়