Cvoice24.com

ফসলি জমির মাটি কাটায় সাত স্কেভেটর মালিককে জরিমানা

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৪, ১৬ ফেব্রুয়ারি ২০২১
ফসলি জমির মাটি কাটায় সাত স্কেভেটর মালিককে জরিমানা

ফসলি জমি থেকে মাটি কাটার অপরাধে ৭ স্কেভেটর মালিককে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম এ জরিমানা করেন। এর আগে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের নয়াখালের পশ্চিম পাশে নলুয়ার বিলে মাটি কাটার খবর পেয়ে অভিযানে যান চালানো হয়।

পরে ফসলি জমির মাটি কাটায় জড়িত থাকায় আব্দুল মজিদ, মো. শাহেদ, ইমতিয়াজ হোসেন, নজরুল ইসলাম, হেলালউদ্দিন, নজরুল ইসলাম ও তৌহিদ। প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ৭ জনকে ৪ লাখ টাকা জরিমানা করেছে। এর মধ্যে আব্দুল মজিদের ২টি স্কেভেটর। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল বশিরুল ইসলাম।

সাতকানিয়ার কেঁওচিয়া, বাজালিয়া, নলুয়া, কালিয়াইশ, বাজালিয়া,ছদাহা, ঢেমশা, সদর ইউনিয়ন ও পৌরসভাসহ বিভিন্ন এলাকায় স্কেভেটর দিয়ে প্রতিদিন ২৫ থেকে ৩০ ফুট গভীরে গর্ত করে কৃষি জমির মাটি কেটে ইটভাটায় পাচার করছে মাটি খেকোরা। ফলে পাশের জমির মাটি ভেঙে গর্তে বিলীন হয়ে যাচ্ছে। এতে পাশের জমি মালিকদের বাধ্য হয়েই মাটি বিক্রি করতে হচ্ছে মাটিখেকো সিন্ডিকেটের কাছে। হুমকির মুখে পড়েছে চাষাবাদ। মঙ্গলবার বিকেলে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম ওই এলাকায় অভিযান চালালে মিনি ট্রাকগুলো পালিয়ে যায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়