Cvoice24.com

সাতকানিয়ায় কাঠ পাচারের জীপ উল্টে প্রাণ গেল মাদ্রাসা ছাত্রের

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৯, ২৪ ফেব্রুয়ারি ২০২১
সাতকানিয়ায় কাঠ পাচারের জীপ উল্টে প্রাণ গেল মাদ্রাসা ছাত্রের

প্রতীকী ছবি

সাতকানিয়ায় বনাঞ্চলের কাঠ পাচারের জীপ উল্টে আবিদুল ইসলাম (১২) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন মো. রফিক (৩৩) ও মো. রহিম (৩৫) নামে আরও দুই ব্যক্তি। নিহত আবিদ দ্বীপেরকুল শাহ মজিদিয়া এবতেদায়ী মাদ্রাসার ৪র্থ শ্রেনির ছাত্র।

মঙ্গলবার রাত দেড়টার দিকে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের পশ্চিম সাইরতলী হযরত আজগর শাহ(র:) মাজারের পশ্চিমে মাল্লুয়ার জমির বটতল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আবিদুলের বোন ওয়াহিয়া নেজাম সামিরা বলেন, গত মঙ্গলবার সন্ধ্যার পর বাড়ি থেকে গরু খুঁজতে বের হয় আবিদুল। গভীর রাত পর্যন্ত বাড়ি না ফেরায় সবাই আবিদুলকে চারদিকে খোঁজাখুঁজির পর জানতে পারি২ নম্বর ওয়ার্ডের পশ্চিম সাইরতলী হযরত আজগর শাহ(র:) মাজারের পশ্চিমে মাল্লুয়ার জমির বটতল পাহাড়ি এলাকায় কাঠবাহী একটি জীপ উল্টে গেছে। সেখানে খোজঁ নিতে গিয়ে দেখি আবিদুল দূর্ঘটনা কবলিত গাড়ির পাশে মাটিতে পড়ে আছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।  পরে তাকে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আবদুল মজিদ কাঠবাহী জীপ উল্টে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সোনাকানিয়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের পশ্চিম সাইরতলী হযরত আজগর শাহ(রঃ) মাজার এলাকার মোহাম্মদ রাকিব ও মো. কামাল বলেন, দীর্ঘদিন যাবত এলাকার কিছু বনখেকো গভীর রাতে সরকারি বনাঞ্চল হতে চুরি করে বাগানের গাছ কেটে স্থানীয় ইটভাটায় সরবরাহ করে। গতকালও ওই বনখেকোরা সরকারি বাগানের কাঠ চুরি করে যাওয়ার সময় আবিদুলকে জীপ গাড়িতে তুলে নিয়ে যায়। রাতে শুনেছি ওই জীপ গাড়ি উল্টে আবিদুল মারা গেছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মাদার্শা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ইসমাইল হোসেন সরকারি বাগানের কাঠ কাটার বিষয়টি অস্বীকার করে বলেন, এ কাঠ আমার রেঞ্জ এলাকা থেকে কাটা হয়নি। আমি বিষয়টি জেনেছি। 

অন্যদিকে দুর্ঘটনায় কবলিত গাড়ির চালকের দাবি দফারফা না করে গাড়ি না সরানোর নির্দেশ দিয়েছেন বনকর্মকর্তা। তিনি বলেন, মাদার্শা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোবাইলে আমাকে বলেছেন, তার সাথে দফারফা না করে যেন গাড়ী ওই জায়গা থেকে না সরে।  

সাতকানিয়া থানার উপ-পরিদর্শক তাপস কান্তি মিত্র বলেন, জীপ গাড়ির উল্টে এক শিশুর মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়