Cvoice24.com

‘জীবনের সংগীত পরিবর্তনের জন্য দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে’

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৮, ২৭ ফেব্রুয়ারি ২০২১
‘জীবনের সংগীত পরিবর্তনের জন্য দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে’

চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম। ছবি : সিভয়েস

অর্থনীতি নয়, মস্তিষ্কের পরিবর্তনের মাধ্যমে সমাজের উন্নয়ন ঘটাতে হবে। জীবনের সংগীত পরিবর্তন করতে হলে দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে।

‘আলোর দিশারি’র উদ্বোধনী সংখ্যা প্রকাশ উপলক্ষে সাতকানিয়ায় আয়োজিত এক আলোচনা সভা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে সাতকানিয়ার চরখাগরিয়া গ্রামের সুলতান মাষ্টার বাড়ি প্রাঙ্গণে ‘মনির আহমদ মেমোরিয়াল ফাউন্ডেশন’র আত্মপ্রকাশ ও ‘আলোর দিশারি’র উদ্বোধনী সংখ্যা প্রকাশ উদ্বোধন করা হয়েছে।

মো. ইয়াকুবের সঞ্চালনায় ফাউন্ডেশন সভাপতি মো. ইউনুছ খোকনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগ নেতা মুহাম্মদ ইদ্রিস, অ্যাডভোকেট জহির উদ্দিন ও উপজেলা আওয়ামীলীগ নেতা কুতুব উদ্দিন চৌধুরী। 

সভায় এলাকার কয়েকজন নিবেদিত ও পরিচ্ছন্ন রাজনৈতিক ও সমাজকর্মীকে মরণোত্তর সম্মাননা জানানো হয়। স্বাগত বক্তব্য রাখেন আলোর দিশারি’র সম্পাদক মো. ইউছুফ।

এসময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগ নেতা নাছির উদ্দিন মিন্টু, সেচ্ছাসেবক লীগ নেতা মো. সেলিম হাসান, আওয়ামী লীগ নেতা শহীদুল কাওসার ও রাশেদ আজগর চৌধুরী সুজা। 

সভায় ‘মনির আহমেদ মেমোরিয়াল ফাউন্ডেশনের’ তত্ত্বাবধানে প্রকাশিত মননশীল ধারাবাহিক ‘আলোর দিশারি’র উদ্বোধনী সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। তাঁর স্মরণে বিশেষ দোয়া মাহফিল ও মেজবানের আয়োজন করা হয়।

-সিভয়েস/জেএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়