Cvoice24.com

সাতকানিয়ায় বস্তা বদলিয়ে ওএমএসের চাল বিক্রি, আটক ১

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২২:৪২, ২১ এপ্রিল ২০২১
সাতকানিয়ায় বস্তা বদলিয়ে ওএমএসের চাল বিক্রি, আটক ১

আটক আব্দুর রশিদ।

সাতকানিয়ায় ডিলার এবং স্থানীয় কালোবাজারির যোগসাজশে ওএমএসের চাল বিক্রির অপরাধে আব্দুর রশিদ (২৯) নামে এক ব্যক্তিকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার উপজেলার চরতী ইউনিয়নের দুরদুরী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আব্দুর রশিদ উপজেলার চরতী ইউনিয়নের ৬নং ওয়ার্ড দুরদুরী এলাকার সামশুল আলম সওদাগরের ছেলে। 

পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে। তবে পলাতক রয়েছেন ঘটনায় মূল অভিযুক্ত চরতী ইউনিয়নের ওএমএস ডিলার আবুল মোমেন প্রকাশ মনু মিয়া। যদিও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলছেন, তাকে অব্যশই আইনের আওতায় আনা হবে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম জরিমানা আদায় ও চাউল জব্দের বিষয়টি নিশ্চিত করে বলেন, চরতী ইউনিয়নের ওএমএস ডিলার আব্দুল মোমেন ও স্থানীয় ব্যবসায়ী আব্দুর রশিদ যোগসাজশ করে সরকারি চাউলের বস্তা থেকে অন্য বস্তায় চাউল ঢুকিয়ে বস্তাগুলো একটি কাঠের দোকানে লুকিয়ে রাখেন। পরে রশিদের মালিকানাধীন এহছান স্টোর নামে এক দোকানে চাউলগুলো বিক্রি করেন। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত রশিদকে আটক করে। 

ডিলার আব্দুল মোমেনের বিষয়ে ইউএনও বলেন, সে একজন ধুর্ত লোক। তার ডিলারশীপ বাতিল করে আইনের আওতায় আনা হবে। 

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ডা. রেজাউল করিম জানান, আমার ইউনিয়নের ওএমএসের ডিলার আব্দুল মোমেনের বিরুদ্ধে আগে থেকে ওজনে কম দেয়ার অভিযোগ আছে। তাছাড়া অধিকাংশ সমসয় নানা অজুহাত দেখিয়ে ক্রেতাদের নিকট চাল বিক্রি না করে ক্রেতাদের ফেরত দেয়ার অভিযোগও দীর্ঘদিনের।  তিনদিন আগে তার সাথে আমার এ বিষয়ে তর্কাতর্কিও হয়। এভাবে গরীবের চাল চোরাইবাজারে বিক্রি করার মত আরেক অপরাধ করেছেন তিনি। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়