Cvoice24.com

ফেসবুকে পোস্ট/ সাতকানিয়ায় সাজ্জাত-ফখরুদ্দিনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে পৌর মেয়রের মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩২, ১৩ জুলাই ২০২১
ফেসবুকে পোস্ট/ সাতকানিয়ায় সাজ্জাত-ফখরুদ্দিনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে পৌর মেয়রের মামলা

সাজ্জাদ হোসেন ও ফখরুদ্দীন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও তার ভাই চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করায় সাতকানিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলায় সাতকানিয়া আওয়ামী লীগ নেতা ফখরুদ্দীন ও চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টারের উদ্যোক্তা ও আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটির সদস্য মোহাম্মদ সাজ্জাত হোসেনকে আসামি করা হয়েছে। 

সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের সোমবার দিবাগত রাত ২টার দিকে সাতকানিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। 

পুলিশ জানিয়েছে, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ও প্রধানমন্ত্রী বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার ভাই ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টারের উদ্যোক্তা মোহাম্মদ সাজ্জাত হোসেন সোমবার রাতে দুটি পোস্ট দেন। এর একটিতে ফখরুদ্দীন নামে ওই ব্যক্তি বিপ্লব বড়ুয়াকে জড়িয়ে আপত্তিকর একটি কমেন্ট করেন। যদিও ফখরুদ্দীন পরক্ষণে তা মুছে দেন। এ ঘটনায় ফখরুদ্দীন ও সাজ্জাতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের। ফখরুদ্দীন নামে ওই ব্যক্তি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সম্প্রতি পৌরসভা নির্বাচনের আগে আদালতের কয়েকটি পরোয়ানা থাকায় পুলিশ গ্রেপ্তার করে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন সিভয়েসকে বলেন, ‘প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ এনে পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের মামলাটি দায়ের করেন। মামলায় ফখরুদ্দীনকে এক নম্বর আসামি ও সাজাদ্দকে দুই নম্বর আসামি করা হয়েছে। তাদের গ্রেপ্তারে আমাদের অভিযান চলছে।’

মামলার এক নম্বর আসামি ফখরুদ্দীন সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও তিনি আওয়ামী লীগের রাজনীতে সঙ্গে সম্পৃক্ত বলে ওসি জানিয়েছেন। অন্যদিকে ফেসবুক পোস্টকারী সাজ্জাত হোসেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগরের সভাপতির দায়িত্ব পালন করছেন। পাশাপাশি সম্প্রতি তিনি আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটির সদস্য হিসেবে মনোনীত হন।  

সর্বশেষ

পাঠকপ্রিয়