Cvoice24.com

সাতকানিয়ায় সপ্তম ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০২, ১৩ জানুয়ারি ২০২২
সাতকানিয়ায় সপ্তম ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা

সপ্তম ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা।-প্রতীকী ছবি

সাতকানিয়ায় সপ্তম ধাপের ইউপি নির্বাচনে নৌকার ৩ মাঝি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের প্রহর গুনছেন, চেয়ারম্যানসহ ৮৪৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা।

সাতকানিয়া উপজেলায় সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত দলীয় নৌকার প্রতীকে ৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। 
তাঁরা হলেন, কেঁওচিয়া ইউনিয়নের উত্তর সাতকানিয়া যুবলীগের সাধারণ সম্পাদক মো.ওচমান আলী, পুরানগড়ের আওয়ামীলীগের সভাপতি আ.ফ.ম মাহাবুবুল হক সিকদার ও মাদার্শায় উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু নঈম মো.সেলিম। গত বুধবার (১২ জানুয়ারি) মনোনয়নপত্র দাখিলের শেষদিনে ওই ইউনিয়নগুলোতে একক প্রার্থী হওয়ায় তাঁরা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। বিকাল ৫টা পর্যন্ত এই মনোনয়ন পত্র জমা হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৬ ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগ ও স্বতন্ত্র মিলিয়ে চেয়ারম্যান পদে ৬০ জন,সংরক্ষিত মহিলা সদস্য ১৪৯ ও সাধারণ সদস্য পদে ৬৪৩ জনসহ সর্বমোট ৮৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৩ ইউনিয়ন ছাড়া চরতি ইউনিয়নে ৮ জন,খাগরিয়ায় ৪, নলুয়ায় ৫, আমিলাইশ ৫, ছদাহা ৫, সোনাকানিয়া ৬, সাতকানিয়া সদর ২, কালিয়াইশ ৪, পশ্চিম ঢেমশা ৬, ঢেমশা ৩, ধর্মপুর ২, কাঞ্চনা ৪ ও বাজালিয়ায় ৩ চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া ১৬ ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৪৬ হাজার ৮৯৩। তার মধ্যে পুরুষ ১ লাখ ৩২ হাজার ৪৯৯ ও মহিলা ১ লাখ ১৪ হাজার ৩৯৪। ভোট কেন্দ্রের সংখ্যা ১৪৫টি ও ভোট কক্ষ ৬৭১। অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ৫টি ও ভোট কক্ষ ১০টি।

তফসিল অনুযায়ী ১৫ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই। ১৮ জানুয়ারি আপিল দায়েরের শেষ দিন। আপিল নিষ্পত্তি ২১ জানুয়ারির মধ্যে। ২২ জানুয়ারি পর্যন্ত বাছাই ও আপিলে বৈধতা পাওয়া প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। ভোট গ্রহন হবে ৭ ফেব্রুয়ারি।

সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব মণ্ডল ৩ ইউনিয়নে একক চেয়ারম্যান প্রার্থীর কথা উল্লেখ করে বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হবে। 
 

সর্বশেষ

পাঠকপ্রিয়