Cvoice24.com

বাজালিয়া-চরতীর দুই বিদ্রোহী ঠেকিয়ে দিলেন আওয়ামী প্রার্থীর জয়

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:০২, ২২ জানুয়ারি ২০২২
বাজালিয়া-চরতীর দুই বিদ্রোহী ঠেকিয়ে দিলেন আওয়ামী প্রার্থীর জয়

প্রতীকি ছবি

চট্টগ্রামের সাতকানিয়ার বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের চার চেয়ারম্যান প্রার্থীর জয় হলেও দুই ইউপিতে আটকে গেছে বিদ্রোহী প্রার্থীর বাধায়। শীর্ষ নেতাদের অনুরোধ, হুশিয়ারিতেও দমানো যায়নি তাদের।

শনিবার (২২ ডিসেম্বর) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে মনোনয়নপত্র প্রত্যাহারের আশ্বাস দিলেও প্রত্যাহার করেন নি বাজালিয়ার বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন শহীদুল্লাহ চৌধুরী। অন্যদিকে চরতীতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট প্রদীপ চৌধুরীসহ অন্যান্য স্বতন্ত্র প্রার্থীরা প্রার্থীতা প্রত্যাহার করে নিলেও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মঈনুদ্দীন চৌধুরী প্রার্থীতা প্রত্যাহার করে নেননি। ফলে এই দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে মাঠ গড়িয়েছে ভোট পর্যন্ত।

জানা গেছে, বাজালিয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আশ্বাস দিয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন শহীদুল্লাহ চৌধুরী। এনিয়ে দফায় দফায় বৈঠকও হয়েছে শীর্ষ নেতাদের সঙ্গে। উপজেলা আওয়ামী লীগ নেতাদের তিনি আশ্বস্তও করেছিলেন আজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন। তবে শেষ পর্যন্ত তিনি মনোনয়পত্র প্রত্যাহার করতে পারছেন না বলে সাফ জানিয়ে দেন।

অন্যদিকে দলীয় স্বার্থে চরতীতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট প্রদীপ চৌধুরী, সাবেক ছাত্রনেতা নুরুল মোস্তফা চৌধুরী নিজেদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। তবে শুরু থেকেই কোনমতে প্রত্যাহারের বিষয়ে রাজি হচ্ছিলেন না ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মঈন উদ্দিন চৌধুরী।

এদিকে মাদার্শা ইউনিয়নে উপজেলা যুবলীগের আহ্বায়ক বর্তমান চেয়ারম্যান আ.ন.ম সেলিম উদ্দীন চৌধুরী, কেঁওচিয়ায় উত্তর সাতকানিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ওসমান আলী, পুরানগড়ে উপজেলা আওয়ামী লীগের সদস্য আ.ফ.ম মাহবুবুল হক সিকদার এবং সাতকানিয়া সদরে উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোহাম্মদ সেলিম উদ্দীন চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চৌধুরী বলেন, সাতকানিয়ার ১২ ইউপিতে যারা বিদ্রোহী প্রার্থী ছিল আমরা তাদের সঙ্গে  যোগাযোগ করেছি। অনুরোধ জানিয়েছি মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য। এমনকি আমরা তাদেরকে অনুরোধপত্র পাঠিয়েছি। সেখানে আমরা তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ব্যবস্থা নেওয়ার ব্যপারে সতর্ক করেছি। এরমধ্যে অনেকে প্রার্থীতা প্রত্যাহার করেছেন। আর যারা করেনি তাদের বিরুদ্ধে আমাদের সাংগঠনিক পরবর্তী যেটা পদক্ষেপ সেটা আমরা গ্রহণ করবো। যেকোন কিছুর বিনিময়ে নৌকার বিজয়কে সুনিশ্চিত করার জন্য সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করবো। 
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়