Cvoice24.com

সাতকানিয়ায় বিদ্রোহী প্রার্থীর প্রচারণার বহরে হামলা, আহত ১৫

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৩০, ২৫ জানুয়ারি ২০২২
সাতকানিয়ায় বিদ্রোহী প্রার্থীর প্রচারণার বহরে হামলা, আহত ১৫

সাতকানিয়ার সোনাকানিয়ায় বিদ্রোহী প্রার্থীর প্রচারণার বহরে হামলায় ভাংচুর করা গাড়ি ও ইনসেটে আহত ব্যক্তি

সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরীর প্রচারণার বহরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে প্রচারণায় অংশ নেওয়া ১৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন। ভাংচুর করা হয়েছে ১০টি সিএনজিচালিত অটোরিকশা ও ১৫টি মোটর সাইকেল । 

সোমবার (২৪ জানুয়ারি)  বিকেলে উপজেলার সোনাকানিয়ার গারাংগিয়ার বদর সিকদারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন বিদ্রোহী প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী(৩৬), তাঁর ছোট ভাই জসিম উদ্দিন চৌধুরী (৩২), মকসুদুর রহমান (৫০), আমানুল হক (২৮), হোসাইন মোহাম্মদ (৩২), মোহাম্মদ ফারুক হোসেন (৩৫), আবু সাঈদ হাসান (৩২), আব্দুল গফুর (৫২)। তাঁরা সবাই সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বিদ্রোহী প্রার্থী সেলিম উদ্দিন চৌধুরী এ হামলার জন্য আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জসিম উদ্দীনের লোকজনকে দায়ী করেছেন। 

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার বিকেলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সেলিম উদ্দিন চৌধুরী সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের বহর নিয়ে সোনাকানিয়ার গারাংগিয়ার বদর সিকদারপাড়া এলাকায় প্রচারণায় বের হন। এ সময় তিনটি সিএনজিচালিত অটোরিকশা ও ১০থেকে ১৫টি মোটরসাইকেল নিয়ে একদল লোক লাঠিসোটা হাতে নিয়ে এসে বিদ্রোহী প্রার্থীর গাড়িবহরে হামলা চালায়। এ সময় হামলাকারীরা বিদ্রোহী প্রার্থীর গাড়িবহরের অটোরিকশা ও মোটরসাইকেল ভাঙচুর করে।

বিদ্রোহী প্রার্থী মো. সেলিম উদ্দিন চৌধুরী  বলেন, ‘আজ বিকেল সাড়ে ৫টার দিকে গারাংগিয়ার বড় হুজুর ও ছোট হুজুরের কবর জিয়ারত শেষে গাড়িবহর নিয়ে প্রচারণায় বের হয়েছি। বদর সিকদারপাড়া এলাকায় পৌঁছালে নৌকার প্রার্থীর ভাই খোরশেদের নেতৃত্বে একদল সন্ত্রাসী লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে আমাদের বহরে হামলা চালায়। এতে আমার বহরের ১০টি গাড়ি ভাংচুরের শিকার ও ১৫ জন নেতা-কর্মীকে আহত হয়।’

এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের প্রার্থী জসিম উদ্দীন  বলেন, বিদ্রোহী প্রার্থী সেলিম চৌধুরীর নেতৃত্বে আমার প্রচারণার গাড়িতে হামলা চালানো হয়। এতে সেলিম উদ্দিন নামের আমার এক কর্মী আহত হয়েছেন। তাঁকে লোহাগাড়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক উচ্ছ্বাস তালুকদার বলেন, মারামারির ঘটনায় আহত আট ব্যক্তিকে সোমবার সন্ধ্যার দিকে হাসপাতালে আনা হয়েছিল। তাদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

সাতকানিয়া থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুল জলিল বলেন, সোমবার বিকেলে গারাংগিয়ায় ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী এক পক্ষের প্রচারণার গাড়িতে হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। শুনেছি ওই ঘটনায় কয়েকজন সামান্য আহত হয়েছেন। এ ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

প্রসঙ্গত, আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ার ১৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সোনাকানিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে মোহাম্মদ সেলিম উদ্দিন চৌধুরী আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে নির্বাচন করছেন। তিনি সাতকানিয়া উপজেলা যুবলীগের সাবেক প্রচার সম্পাদক ও বর্তমানে সাতকানিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য।  
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়