Cvoice24.com

সাতকানিয়ায় আওয়ামী লীগ প্রার্থীসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ‘বিদ্রোহীর’ মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৩, ২২ জুন ২০২২
সাতকানিয়ায় আওয়ামী লীগ প্রার্থীসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে ‘বিদ্রোহীর’ মামলা

চট্টগ্রামের সাতকানিয়ায় এঁওচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা আবু ছালেহসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা হয়েছে। ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ‘বিদ্রোহী’প্রার্থী নজরুল ইসলাম মামলাটি করেন। 

মামলায় আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(২)/২৯(১)(২)/৩১ ধারায় অভিযোগ এনেছেন তিনি। 

মামলার অন্যান্য আসামিরা হলেন— গোলাম মোস্তফা, গোলাম কিবরিয়া , আাবু ছালেহ (৫০), মোহাম্মদ শাকিল মাহমুদ (৩০), সাইফুল ইসলাম (২৯), ছৈয়দ আক্কাস উদ্দিন (৩২), রেজাউল করিম, আবুল কালাম, সৈয়দ দিদার উদ্দিন, মো. লুৎফর রহমান, আজিজুল হক হিরো। তালিমুল কায়েস।

বাদীপক্ষের আইনজীবী আকবর হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন। 

এই ইউনিয়নে ১৫ জুন ভোটগ্রহণ করতে গত ২৫ এপ্রিল তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ১৭ মে পর্যন্ত আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবু ছালেহ, বিদ্রোহী প্রার্থী ও সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক ও উপজেলা এলডিপির সভাপতি মাহমুদুল হক মনোনয়নপত্র জমা দেন। ১৯ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তিন প্রার্থীরই মনোনয়ন বৈধ ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসাার আবু তালেব মণ্ডল। তবে ফেরারি আসামি হওয়ায় ২৫ মে শুনানি শেষে উপজেলা এলডিপির সভাপতি মাহমুদুল হকের মনোনয়নপত্র বাতিল করেন জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর হোসেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ার‌ম্যান নজরুল ইসলাম মানিকের মনোনয়নপত্র প্রত্যাহারের খবর পাওয়া গেলেও নির্বাচনের ১০ দিন আগে এসে তার অভিযোগের কারণে স্থগিত হয় নির্বাচন। নির্বাচন কমিশনে তিনি সই জাল করে মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার অভিযোগ আনেন বলে ইসি সূত্রে জানা যায়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়