Cvoice24.com

১৮ বছর পর সাতকানিয়া পৌর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩১, ৬ সেপ্টেম্বর ২০২২
১৮ বছর পর সাতকানিয়া পৌর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা

দীর্ঘ ১৮ বছর পর হতে যাচ্ছে সাতকানিয়া পৌর আওয়ামী লীগের সম্মেলন। আগামী সপ্তাহের শেষ দিকে ১৬ সেপ্টেম্বর শুক্রবার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিকে দীর্ঘ ১৮ বছর পর সম্মেলনের খবরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। কেউ কেউ নানাভাবে নিজেদের প্রার্থীতার কথা জানান দিচ্ছেন তো আবার কেউ কেউ হিসেব কষছেন এবারের নেতৃত্বে কারা আসছেন। তবে নেতারা বলছেন, গঠনতন্ত্র মেনেই নেতৃত্ব নির্বাচন করা হবে। 

জানা গেছে, ১৬ সেপ্টেম্বর শুক্রবার সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। স্থানীয় আলীয়া মাদ্রাসা বা উপজেলা চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রথম অধিবেশনে আনুষ্ঠানিক সভা হবে, দ্বিতীয় অধিবেশনে সরাসরি কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হবে নতুন নেতৃত্ব। এদিন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা নেজামুদ্দীন নদভী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ জেলা-উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে। দ্বিতীয় অধিবেশনে শুধুমাত্র কাউন্সিলরা উপস্থিত থেকে তাদের নেতা নির্বাচিত করবেন।

এবারের সম্মেলনে সভাপতি পদে আব্দুল গফুর লালু, শফিকুল ইসলাম শফি, রকিবুল হক দীপু ও গোলাম ফেরদৌস রুবেলের নাম শোনা যাচ্ছে। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে এ কে এম আসাদ ও মোজাম্মেল হক লিটনের নাম রয়েছে। তবে প্রার্থী বা নেতৃত্বে কে আসছেন— তা জানতে শেষমেশ অপেক্ষা করতে হবে কাউন্সিল অধিবেশনের জন্য।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান বলেন, দীর্ঘদিন পর পৌর আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। নেতাকর্মীরা বেশ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সময় কাটাচ্ছে। আগামীকাল সম্মেলনের প্রস্তুতি নিয়ে একটি বৈঠকও আছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চৌধুরী বলেন, আগামী ১৬ সেপ্টেম্বর পৌর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ হয়েছে। এসএসসি পরীক্ষার কারণে ভেন্যু নির্ধারণে একটু সময় লাগছে। যেহেতু ওদিন শুক্রবার পরীক্ষার চাপ নেই তাই আলীয়া মাদ্রাসায় প্রাথমিকভাবে ভেন্যু নির্ধারণ হয়েছে। প্রয়োজনে আমরা উপজেলা চত্বরে অনুষ্ঠান করার কথাও মাথায় রেখেছি।

এক প্রশ্নের জবাবে উপজেলা আওয়ামী লীগের শীর্ষ এ নেতা বলেন, দীর্ঘ ১৮ বছর পর যেহেতু সম্মেলন হচ্ছে সেহেতু অনেক নবীন-প্রবীণ নেতা–কর্মী আছেন। সবাই সঠিক নেতৃত্ব চান। কাউন্সিলররা সরাসরি ভোটের মাধ্যমে তাদের নেতৃত্ব নির্বাচন করবেন এটাই আমাদের প্রত্যাশা।

প্রসঙ্গত, ২০০৩ সালে পৌরসভা গঠনের পর আনুষ্ঠানিকভাবে প্রথম কমিটি ঘোষণা করে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। ২০০৪ সালে পৌরসভা ৯ নম্বর ওয়ার্ডের আয়ুব চৌধুরীকে সভাপতি ও ৩ নম্বর ওয়ার্ড সতিপাড়ার জসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করে কমিটিটি করা হয়। পরের বছর এই কমিটি ভেঙে ফের আয়ুব চৌধুরীকে আহ্বায়ক করে ২১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করে জেলা আওয়ামী লীগ। এরপর নতুন করে আর কোন কমিটি দেয়নি দলটি।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়