Cvoice24.com

সাতকানিয়ায় ঈদ বাজার ঘিরে ‘প্রতারণা’, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৪, ১১ এপ্রিল ২০২৩
সাতকানিয়ায় ঈদ বাজার ঘিরে ‘প্রতারণা’, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সাতকানিয়ার বাণিজ্যিক শহরখ্যাত কেরানীহাটে ঈদবাজার ঘিরে ভোক্তাদের সঙ্গে প্রতারণার অভিযোগে ৬ প্রতিষ্ঠানকে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দীকি এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে ঈদ বাজার ঘিরে কেরানীহাট এলাকায় অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দীকি। এসময় নিউমার্কেটের বেশকিছু কাপড় ও জুতার দোকানে ক্রয়মূল্যের চেয়ে শতভাগেরও বেশি মূল্যে পণ্য বিক্রি, বিক্রিত পণ্যে ক্রেতাকে ক্যাশ মেমো না দেয়া, ঈদ উপলক্ষে মূল্য বৃদ্ধি করে প্রাইস ট্যাগ লাগানো, পণ্যে ব্র্যান্ডের ট্যাগ বসানো, বিক্রিত পণ্যের যথাযথ ভ্যাট জমা না দেওয়া, ডিলিং লাইসেন্স না থাকা ইত্যাদি অন্যতম কারচুরি প্রমাণিত হয়েছে। ভোক্তাদের সঙ্গে এ ধরনের প্রতারণার অপরাধে
পরাধে নাকফুল শপিং মলকে ১ লাখ টাকা, আম্মাজান পাঞ্জাবি হাউসকে ৫০ হাজার টাকা, অ্যান্টিক শপিং হাউসকে ৩০ হাজার টাকা, শৈল্পিককে ২০ হাজার টাকা, ওয়েস্টওডকে ১০ হাজার টাকা এবং সু-বাজার ১০ হাজার টাকাসহ মোট ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দীকি বলেন, বেশিরভাগ প্রতিষ্ঠানে ক্রেতার সঙ্গে প্রতারণার অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই এসব প্রতিষ্ঠানকে বিভিন্ন অংকের জরিমানা করে সতর্ক করা হয়েছে। এ ধরনের অপরাধ পুনরায় হলে তাদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়