Cvoice24.com

সাতকানিয়ায় আগুনে পুড়ে ছাই ১৪ বাড়ি 

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৫৪, ৩ মে ২০২৩
সাতকানিয়ায় আগুনে পুড়ে ছাই ১৪ বাড়ি 

আগুনে পুড়ে যাওয়া বাড়ি

চট্টগ্রামের সাতকানিয়ায় আগুনে পুড়ে ছাই হয়েছে  ১৪ বাড়ি। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের চেষ্টায় দীর্ঘ ২ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে পাকা,সেমি পাকা ও টিনের ঘর মিলে ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

মঙ্গলবার (২ মে) বিকাল ৪ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড গরিবারঝিল এলাকার মহিউদ্দিন বাবুলের বাড়িতে এ ঘটনা ঘটে। 

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন ওই বাড়ির গোলাম মহিউদ্দিন বাবুল (৭২), লিয়াকত আলী (৫৫), আনোয়ার হোসেন (৫৮),আবুল হাসেম (৭৫),  মহিউদ্দিন (৪০), ছরোয়ার হোসেন (৫৫), খোরশেদ আলম ভূট্ট (৫৮), আমানত খা (৫০),মাহমুদুল হক (৩৫), জিয়াবুল হক (৫৮),  হাফেজ মনজুর কাদের (৫২), মুজিবুল হক(৬৮),মো,সেলিম ও রফিকুল ইসলাম (৬৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার বিকাল ৪টা দিকে মহিউদ্দিন বাবুলের বাড়িতে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের ছড়িয়ে পড়ে। এরই মধ্যে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এতে অন্য ঘরগুলোও পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের চেষ্টায় দীর্ঘ ২ ঘণ্টা পর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. হুমায়ুন কার্ণায়েন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ হতে আগুনের সূত্র হতে পারে। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি তবে ১৪টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানতে চাইলে সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন অগ্নিকাণ্ডের সত্যতা স্বীকার করে বলেন,ক্ষতিগ্রস্তদের ব্যাপারে নিয়মতান্ত্রিকভাবে সরকারি ও ব্যক্তিগত উদ্যোগে যতদূর সম্ভব সাহায্য সহযোগিতা করে যাব

সর্বশেষ

পাঠকপ্রিয়