Cvoice24.com

বন্যায় ক্ষতিগ্রস্ত সাতকানিয়ার সড়ক পরিদর্শনে এলজিইডি প্রধান প্রকৌশলী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ২০ আগস্ট ২০২৩
বন্যায় ক্ষতিগ্রস্ত সাতকানিয়ার সড়ক পরিদর্শনে এলজিইডি প্রধান প্রকৌশলী

সম্প্রতি স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সাতকানিয়ায় সড়ক পরিদর্শন করেছেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন। 

শনিবার (১৯ আগস্ট) স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা নেজামুদ্দীন নদভীর অনুরোধে তিনি উপজেলার বিভিন্ন সড়ক পরিদর্শনে করেন। এসময় তিনি বন্যার কারণে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত করে যানচলাচল স্বাভাবিক ও সাধারণ মানুষের চলাচল নির্বিঘ্ন করার জন্য উপজেলা প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। 

পরিদর্শন দল সাতকানিয়া উপজেলায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া চরতি- খোদার হাট সড়ক, নলুয়া-সাতকানিয়া সড়কের কার্তিকের দোকান থেকে তালতলা অংশ, চরতি-খোদার হাট-মৌলভী দোকান-বাজালিয়া-বোমাংহাট-নয়া হাট সড়ক, ছদাহা ইউপি-দস্তিদার হাট সড়ক এবং সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল দরবার শরীফ উপ প্রকল্প পরিদর্শন করেন। 

প্রধান প্রকৌশনী সেখ মোহাম্মদ মহসিন বলেন, এবারের বন্যায় সাতকানিয়া গ্রামীণ অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে। এ ব্যাপকতা অচিরেই সারিয়ে তোলা সম্ভব নয়। তবু আমাদের সাধ্যমত প্রচেষ্টা থাকবে নলুয়া সাতকানিয়া সড়কের কার্তিকের দোকান থেকে তালতল পর্যন্ত সড়কসহ বেশি ক্ষতিগ্রস্থ সড়কগুলো দ্রুত মেরামত ও প্রশস্তকরণ করে টেকসই গ্রামীণ অবকাঠামো নির্মাণের। কিন্তু বন্যার ক্ষতি পুরোপুরি পুষিয়ে ওঠার জন্য প্রচুর অর্থ ও সময়ের প্রয়োজন। তবু আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। 

এ সময় সাথে ছিলেন- চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস ছালাম মোল্লা, সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফায়েল আহম্মদ, বৃহত্তর চট্টগ্রাম অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩ এর প্রকল্প পরিচালক আবুল মনজুর মোহাম্মদ সাদেক, প্রকল্প পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান, নির্বাহী প্রকৌশলী আহামদ শফি, বিশ্বজিৎ দত্ত, জ্যেষ্ঠ সহকারী প্রকৌশলী সুমন তালুকদার, উপজেলা প্রকৌশলী পারভেজ সারোয়ার হোসেন প্রমুখ। 

সর্বশেষ

পাঠকপ্রিয়