Cvoice24.com

ভ্যাকসিন নেওয়ার তালিকায় শীর্ষে সীতাকুণ্ড

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২৬, ২৫ এপ্রিল ২০২১
ভ্যাকসিন নেওয়ার তালিকায় শীর্ষে সীতাকুণ্ড

গত ২৭ জানুয়ারি ঢাকায় আনুষ্ঠানিকভাবে করোনা ভাইরাসের টিকা কার্যক্রমের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে দেশের উপজেলা ও জেলা শহরে টিকা দেওয়া শুরু হয়। টিকা নেওয়ার সেই তালিকায় দেশের উপজেলাগুলোর মধ্যে প্রথম স্থানে রয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা। 

সীতাকুণ্ডের নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২৭ হাজার ৪২৯ জন মানুষ প্রথম ডোজ টিকা নিয়েছে। একই সাথে দ্বিতীয় ডোজ নিয়েছে উপজেলার প্রায় ১১ হাজার ৪২৯ জন। যা দেশের উপজেলাগুলো ভিত্তিক সর্বাধিক টিকা গ্রহণ। 

গত ৭ ফেব্রুয়ারি সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম। এরপর গত ৮ এপ্রিল করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেন তিনি। এছাড়া টিকা গ্রহণ করেছেন সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এল আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আল বাকের ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়, সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি সেকান্দর হোসেন, বিএনপি নেতা কাজী সালাউদ্দিনসহ সকল শ্রেণী-পেশার মানুষ। 

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে, এখন পর্যন্ত এই উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৬৫৭ জন তার মধ্যে সুস্থ হয়েছে ৫৯৫ জন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পুলিশসহ মৃত্যু বরণ করেন ২০ জন। 

শনিবার (২৪ এপ্রিল) কথা হয় টিকা নিতে আসা কয়েক জনের সাথে। তারা জানান, প্রথম ডোজ নেওয়ার পর তেমন কোন প্রার্শ্বপ্রতিক্রিয়া লক্ষ্য করেনি। তারা সকলে টিকা নেওয়ার পর সুস্থ আছেন। দ্বিতীয় ডোজ নিতে আসা নাহিদা আক্তার জানান, প্রথম ডোজ নেওয়ার পর সামান্য জ্বর হয় তার, এছাড়া কোন ধরনের সমস্যা হয়নি। 

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ বলেন, ‘করোনা টিকা নেওয়ার ক্ষেত্রে উপজেলাগুলোর মধ্যে সীতাকুণ্ড উপজেলা পুরো দেশের মধ্যে এক নম্বরে রয়েছে। চট্রগ্রাম সিভিল সার্জন ফলজে রাব্বি স্যারের দিক নির্দেশনায় সাধারণ মানুষকে টিকা নেওয়ার জন্য উৎসাহিত করছি, তারা আনন্দের সাথে টিকা গ্রহণ করছেন। হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সব ধরনের নির্দেশনা দিচ্ছি। করোনা রোগীদের সেবা দেওয়ার জন্য একটি হটলাইন নম্বরে ২৪ ঘণ্টা সেবা দিচ্ছি।’ যারা এখনো করোনা টিকা গ্রহণ করেনি দ্রুত রেজিস্ট্রেশন এর মাধ্যমে করোনা টিকা গ্রহণের অনুরোধ জানান এই কর্মকর্তা।

সর্বশেষ

পাঠকপ্রিয়